বৃহস্পতিবার ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরায় গাছ কাটা নিয়ে যুবককে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ গাছ কাটাকে কেন্দ্র করে ইনামুল হক (২২) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় আহত হয়েছে বড়ভাই একরামুল হক।

আহত বড় ভাইকে উদ্ধার করে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হযেছে। তারা দুই ভাই ওই গ্রামের ইউনুস আলীর ছেলে। মঙ্গলবার বিকেলে উপজেলার রায়টা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহত ইনামুল তার চাচাদের সঙ্গে বিরোধপূর্ণ জমিতে লাগানো একটি শিশুগাছের ডাল কাটতে যায়। এ সময় তার চাচা আব্দুল আলীমের ছেলে বাবলুর নেতৃত্বে সন্ত্রাসী অজিয়ার রহমান ও আব্দুল হামিদ ইনামুলের মাথায় লাঠি দিয়ে আঘাত করে। ছোটভাইকে বাচাতে বড় ভাই একরামুল এগিয়ে এলে তাকেও বেধড়ক পেটায় সন্ত্রাসীরা। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে ইনামুল মারা যায়।

কুয়েটে সব বৈধ আবেদনকারী ভর্তি পরীক্ষার সুযোগ পাবে

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সে ভর্তি পরীক্ষায় সকল বৈধ আবেদনকারী অংশগ্রহণের সুযোগ পাবে। এবার কুয়েটে ৮৭৫ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ১০,২২৪ আবেদন জমা পড়ে। এর মধ্যে ১০,২০৭ বৈধ আবেদনকারীর সকলেই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। আগামী ৬ নবেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বিগত বছরগুলোর তুলনায় বর্তমান সরকারে কর্তৃক প্রভূত আর্থিক বরাদ্দ প্রদানের কারণে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অবকাঠামো তৈরি হয়েছে। যার ফলে সকল বৈধ আবেদনকারীর পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে, যা পরীক্ষার্থী এবং অভিভাবকরা সব সময় প্রত্যাশা করে। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানকে তিনি ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, সুষ্ঠুভাবে ভর্তি কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গেটের ছাদ ধসে দুই শিশু মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৭ অক্টোবর ॥ গেটের ছাদ ধসে চাপা পড়ে কালীগঞ্জে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এরা হলো, শানবান্দা গ্রামের মিলন হোসেনের মেয়ে চাঁদনী (৭) ও একই গ্রামের আকাইলে ম-লের মেয়ে নিশি (৭)। মঙ্গলবার বিকেলে কালীগঞ্জ শহরতলীর শানবান্দা গ্রামে এ মৃত্যুর ঘটনা ঘটে। তারা দু’জনই গ্রামের শানবান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী।

শীর্ষ সংবাদ:
থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         ঘূর্ণিঝড় ও করোনার বিরুদ্ধে লড়াই         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা         করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে         করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার জটিলতা কেটে গেছে         গণপরিবহন কতটা নিরাপদ?         ইউএস বাংলা-নভোর সব ফ্লাইট উড়লেও বিমানের সব বাতিল         বিদ্যুত কেন্দ্রের খালি জায়গায় বনায়নের উদ্যোগ         মানুষের পাশে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা         চট্টগ্রামে করোনা রোগী ভর্তি করছে না বেসরকারী হাসপাতাল         ঢাকাগামী ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আগামীকাল         করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৫ জনের মৃত্যু         করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত         সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে : সেতুমন্ত্রী         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু        
//--BID Records