সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তালতলী বনাঞ্চলের খালে বিষ প্রয়োগে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা,আমতলী, বরগুনা, ২৫ অক্টোবর ॥ পটুয়াখালীর বন বিভাগের তালতলীর সংরক্ষিত বনাঞ্চল নিদ্রা ছকিনা ও নিশানবাড়ীয়া বনের ভিতরে ৫টি খালে জোয়ারের সময় দু’প্রান্তে জালের ফাঁদ পেতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অভিযোগ পাওয়া গেছে। বিষ ক্রিয়ায় বন্য ও জলজ প্রাণীর জীবন বড় ধরনের হুমকির মুখে পড়েছে।

জানা গেছে, তালতলী উপজেলার নিদ্রা ছকিনা ও নিশানবাড়ীয়ার সংরক্ষিত বনাঞ্চল পটুয়াখালী বন বিভাগের আওতাভুক্ত। এ বনের মধ্যে কেন্দুয়া, ফেচুয়া, নিশানবাড়ীয়া, কচিখালী ও নিদ্রা খাল রয়েছে। খালের দৈর্ঘ্য ৩Ñ৪ কিলোমিটার। এ খালগুলোর এক প্রান্তে সাগর ও পায়রা নদী এবং অপরপ্রান্তে আন্ধারমানিক নদীর সংযোগ রয়েছে। জোয়ারের পানিতে খালগুলো প্লাবিত হয়। এ সময় এক শ্রেণীর দুষ্কৃতকারী খালের দু’প্রান্তে জাল দিয়ে ফাঁদ পাতে। পরে ওই ফাঁদের মধ্যে বিষ প্রয়োগ করে মাছ শিকার করছে। তালতলী কোস্ট গার্ডের নিদ্রা ছকিনার পেটি অফিসার জাহিদ হোসেন জানান, এ অভিযোগ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে খালগুলোতে মাছ ধরা বন্ধ করে দিয়েছি। তিনি আরও জানান, কোস্টগার্ডের প্যাট্রোলিং জোরদার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত