বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তালতলী বনাঞ্চলের খালে বিষ প্রয়োগে মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা,আমতলী, বরগুনা, ২৫ অক্টোবর ॥ পটুয়াখালীর বন বিভাগের তালতলীর সংরক্ষিত বনাঞ্চল নিদ্রা ছকিনা ও নিশানবাড়ীয়া বনের ভিতরে ৫টি খালে জোয়ারের সময় দু’প্রান্তে জালের ফাঁদ পেতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অভিযোগ পাওয়া গেছে। বিষ ক্রিয়ায় বন্য ও জলজ প্রাণীর জীবন বড় ধরনের হুমকির মুখে পড়েছে।

জানা গেছে, তালতলী উপজেলার নিদ্রা ছকিনা ও নিশানবাড়ীয়ার সংরক্ষিত বনাঞ্চল পটুয়াখালী বন বিভাগের আওতাভুক্ত। এ বনের মধ্যে কেন্দুয়া, ফেচুয়া, নিশানবাড়ীয়া, কচিখালী ও নিদ্রা খাল রয়েছে। খালের দৈর্ঘ্য ৩Ñ৪ কিলোমিটার। এ খালগুলোর এক প্রান্তে সাগর ও পায়রা নদী এবং অপরপ্রান্তে আন্ধারমানিক নদীর সংযোগ রয়েছে। জোয়ারের পানিতে খালগুলো প্লাবিত হয়। এ সময় এক শ্রেণীর দুষ্কৃতকারী খালের দু’প্রান্তে জাল দিয়ে ফাঁদ পাতে। পরে ওই ফাঁদের মধ্যে বিষ প্রয়োগ করে মাছ শিকার করছে। তালতলী কোস্ট গার্ডের নিদ্রা ছকিনার পেটি অফিসার জাহিদ হোসেন জানান, এ অভিযোগ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে খালগুলোতে মাছ ধরা বন্ধ করে দিয়েছি। তিনি আরও জানান, কোস্টগার্ডের প্যাট্রোলিং জোরদার করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২১৩১১৩৮
আক্রান্ত
৩৫৫৩৮৪
সুস্থ
২৩৭০৪৩১৭
সুস্থ
২৬৫০৯২
শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে পুলিশের ২৬৪ কর্মকর্তা একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি