বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেরেনাই চ্যাম্পিয়ন সিনসিনাতি মাস্টার্সে

সেরেনাই চ্যাম্পিয়ন সিনসিনাতি মাস্টার্সে

স্পোর্টস রিপোর্টার ॥ টেনিস কোর্টে যেভাবে খেলছেন সেরেনা উইলিয়ামস শিরোপা জেতাটাই স্বাভাবিক। কিন্তু তারপরও আমেরিকান তারকার চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি নিয়ে সংশয় দেখা দেয়। এর মূল কারণ বেলিন্ডা বেনচিচ। কেননা গত সপ্তাহেই রজার্স কাপের সেমিফাইনালে সুইজারল্যান্ডের তরুণ এই তারকার কাছে হেরে ছিটকে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। তবে সেই পরাজয়ের ক্ষতটা খুব বেশিদিন বয়ে বেড়াতে হয়নি তার। সিনসিনাতি মাস্টার্সেই জয়ে ফিরেন তিনি। আর রবিবার ফাইনাল জিতেই থামেন এই আমেরিকান। শিরোপা জয়ের লড়াইয়ে আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি ৬-৩ এবং ৭-৬ (৭/৫) গেমে পরাজিত করেন সিমোনা হ্যালেপকে।

এর ফলে টানা দ্বিতীয়বারের মতো সিনসিনাতি মাস্টার্সের শিরোপা নিজের শোকেসে তুলেন সেরেনা উইলিয়ামস। সেইসঙ্গে ক্যারিয়ারের ৬৯তম ডব্লিউটিএ জিতেন তিনি। সিনসিনাতি জয়ের সৌজন্যে নতুন একটি রেকর্ডও গড়লেন শীর্ষ বাছাই। অস্ট্রেলিয়ার কিংবদন্তি টেনিস খেলোয়াড় ইভোনে গোলাগংকে ছাড়িয়ে উন্মুক্তযুগে সর্বকালের সেরা ডব্লিউটিএ জয়ীদের তালিকায় পঞ্চমস্থানে উঠে এসেছেন তিনি। এই তালিকায় সবার উপরে আছেন মার্টিনা নাভ্রাতিলোভা। মহিলা এককে তার শিরোপার সংখ্যা ১৬৭। সিমোনা হ্যালেপের বিপক্ষে জয়ের পর রোমাঞ্চিত হ্যালেপ। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি বলেন, ‘আমি মনে করি সিমোনার বিপক্ষে খেলার পর একটা পরীক্ষাও হয়ে গেছে। আসলে এই লড়াইটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি আমি। তবে আমি নিশ্চিতভাবেই মনে করি এখনও উন্নতি করার যথেষ্ট সুযোগ রয়েছে আমার।’ চলতি বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন জিতে যাত্রা শুরু করেছিলেন সেরেনা। এরপর মৌসুমের তিন গ্র্যান্ডসøামের সবই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন তিনি। তিন মেজর শিরোপা ছাড়াও মিয়ামি এবং সর্বশেষ সিনসিনাতি মাস্টার্সের শিরোপা নিজের শোকেসে তুললেন এই আমেরিকান তারকা। এর ফলে চলতি মৌসুমে পাঁচ টুর্নামেন্টের ফাইনালে উঠে তার সবই চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখালেন তিনি।

তারপরও চ্যালেঞ্জ শেষ হয়নি সেরেনার। গত মাসে উইম্বল্ডন জিতে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ‘সেরেনা সøাম’ জয়ের কীর্তি গড়েন তিনি। এখন তার সামনে ‘ক্যালেন্ডার সøাম’ জয়ের হাতছানি। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে বছরের শেষ গ্র্যান্ডসøাম ইউএস ওপেন। এখানে শিরোপা নিজের করে রাখতে পারলেই স্টেফি গ্রাফের পর প্রথম খেলোয়াড় হিসেবে ‘ক্যালেন্ডার সøাম‘ জয়ের স্বাদ পাবেন তেত্রিশ বছর বয়সী সেরেনা উইলিয়ামস। শুধু তাই নয়, টেনিসের উন্মুক্ত যুগে স্টেফি গ্রাফের ২২ গ্র্যান্ডসøাম জয়ের রেকর্ডে ভাগও বসাবেন তিনি। অসাধারণ সেই কীর্তির আগে এই মুহূর্তে কেমন অনুভব করছেন সেরেনা উইলিয়ামস? এমন প্রশ্নের জবাবে সেরেনা সরাসরি জানিয়ে দিলেন তিনি নির্ভার। বরং এ রকম চাপটাকে পছন্দ করেন তিনি। এ বিষয়ে তার অভিমত হলো, ‘এ রকম চাপটা আমি সবসময়ই পছন্দ করি। অনেকেই হয়তো এই চাপটা নিতে পারে না। সেক্ষেত্রে ব্যতিক্রম আমি। অন্য যে কারও চেয়ে চাপ নিতে ভালবাসি আমি।’ তবে জয়ের ধারাবাহিকতা ধরে রেখে সেরেনা কী পারবেন ইউএস ওপেনের শিরোপা নিজের করে রাখতে? ভক্তদের অপেক্ষা এখন সেটাই দেখার।

শীর্ষ সংবাদ:
সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল