বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ চীন যাচ্ছে কুস্তি দল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১১-১৩ জুলাই পর্যন্ত চীনের আলতাই সিটিতে অনুষ্ঠিত হবে ‘কাজাখ কুরেসি (কুস্তি) এশিয়ান চ্যাম্পিয়নশিপ।’ এতে অংশ নেবে বাংলাদেশ কুস্তি দল। আজ বৃহস্পতিবার চীনের উদ্দেশে বিমানযোগে রওনা হবে বাংলাদেশ। দলে আছেন এক কুস্তিগীর এবং এক কর্মকর্তা। কুস্তিগীরের নাম বেলাল আহমেদ। তিনি লড়বেন ৯৭ কেজি ওজন শ্রেণীতে। বাংলাদেশ বর্ডার গার্ডের এই কুস্তিগীর জানান, তিনি আপ্রাণ চেষ্টা করবেন দেশের জন্য একটি পদক জিততে। আয়োজক সংস্থাই বাংলাদেশ দলের যাতায়াত ও খাওয়ার খরচ বহন করবে।

এ উপলক্ষে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কুস্তি ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, ওয়ালটনের সিনিয়র ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ারসহ অন্যরা। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের কাজাখ কুস্তিতে বাংলাদেশ দলে দুই কুস্তিগীরের অংশ নেয়ার কথা ছিল। অপর সেই কুস্তিগীর ছিলেন বাংলাদেশ আনসার এ্যান্ড ভিডিপির শিপন আহমেদ (৭৪ কেজি ওজন শ্রেণী)। কিন্তু বাংলাদেশ আনসার শিপনকে সময় মতো ছাড়পত্র না দেয়াতে শিপনের জন্য আসা চীনগামী বিমান টিকেটটি বাতিল হয়ে গেছে। ফলে দুর্ভাগ্যজনকভাবে শিপন যেতে পারছেন না! উল্লেখ্য, এর আগেও এমন হটকারিতা করেছে আনসার। গত বছর ইরানে অনুষ্ঠিত জুর খান কুস্তি প্রতিযোগিতায় অংশ নিতে পারেননি আনসারের কুস্তিগীর মোহাম্মদ দীপু। এবার শিপন তো তাও শেষ মুহূর্তে ছাড়পত্র পেয়েছিলেন। কিন্তু দীপুকে তা ও দেয়নি আনসার! ফলে দীপুর বিমান টিকেটটিও বাতিল হয়ে গিয়েছিল। এখন দেখার বিষয়, আগামীতেও এমন হটকারিতামূলক কা- করে কি না আনসার।

গাজী রেটিং দাবার শীর্ষে ১১

স্পোর্টস রিপোর্টার ॥ ‘গাজী হাবিবুর রহমান আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’র তৃতীয় রাউন্ডের খেলা শেষে ১১ দাবাড়ু তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় মিলিতভাবে শীর্ষে রয়েছেন। এরা হলেনÑ গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার মিনহাজ উদ্দিন, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, উতেন, মাহতাবউদ্দিন আহমেদ, মাসুম হোসেন, সোহেল চৌধুরী, ফিদেমাস্টার রেজাউল হক, ফিদেমাস্টার সায়েফ উদ্দীন লাভলু, ইকরামুল হক সিয়াম, এসএম স্মরণ। বুধবার অনুষ্ঠিত তৃতীয় রাউন্ডের খেলায় জিয়া এনায়েতকে, মিনহাজ সাগরকে, পরাগ জামালকে, উতেন মাওলাকে, স্মরণ গোলামকে, মাহতাব ক্যারলকে, মাসুম অনতাকে, সোহেল সারোয়ারকে, রেজা জাবেরকে, লাভলু আমদাদুলকে ও সিয়াম আবুলকে হারান। আলমাসুর রহমান ফিদেমাস্টার মোহাম্মদ জাবেদের সঙ্গে, শাহনাজ ফারুক শওকত হোসেন পল্লবের সঙ্গে, পিজে বকুল বড়ুয়া আব্দুল্লাহ আল সাইফের সঙ্গে এবং আমির হোসেন শফিক আহমেদের সঙ্গে ড্র করেন।

অবসরে জানসেন

স্পোর্টস রিপোর্টার ॥ ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে গুডবাই জানিয়েছেন জার্মানির লেফটব্যাক মার্সেল জানসেন। বুধবার এক বিবৃতিতে অবসরের ঘোষণা দেন জার্মান ক্লাব হামবার্গের এই ফুটবলার। ২০০৫ সালে জার্মান জাতীয় দলে অভিষেক হয় জানসেনের। অবসরের আগ পর্যন্ত দেশের জার্সি গায়ে খেলেছেন ৪৫ ম্যাচ। ডিফেন্ডার হলেও গোল করেছেন ৩টি। ২০০৭-০৮ সাল পর্যন্ত জার্মান পরাশক্তি বেয়ার্ন মিউনিখের হয়েও মাঠ মাতান তিনি। ২০১৪ সালের বিশ্বকাপজয়ী জার্মান দলের সদস্য ছিলেন না জানসেন।

শীর্ষ সংবাদ:
কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান        
//--BID Records