শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির অভিযোগ গাফফার চৌধুরীর বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে

স্টাফ রিপোর্টার ॥ বিশিষ্ট বুদ্ধিজীবী ও কলামিস্ট আবদুল গাফ্্ফার চৌধুরীর বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে অভিযোগ করেছে বিএনপি। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ অভিযোগ করেন।

রিপন বলেন, গাফফার চৌধুরী যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে আল্লাহ তায়ালার নাম নিয়ে যে মন্তব্য করেছেন, তা মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তিনি বলেন, সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর মতো গাফ্্ফার চৌধুরীকেও বিচারের আওতায় আনতে হবে। তিনি বলেন, গাফ্্ফার চৌধুরী শুধু ধর্ম নিয়ে নয় মার্কিন যুক্তরাষ্ট্রে বসে সেই দেশের বিনাশ কামনা করেছেন। এতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে প্রভাব পড়বে।

রিপন বলেন, ধর্ম নিয়ে কথা বলে গাফফার চৌধুরী মুসলিম সম্প্রদায়ের মনে আঘাত দিয়েছেন। বাংলাদেশের আইন অনুযায়ী আমরা তার শাস্তি দাবি করছি। তিনি বলেন, গাফ্্ফার চৌধুরী আল্লাহর ৯৯ নাম নিয়ে ব্যঙ্গ করেছেন। আমরা এর তীব্র ঘৃণা ও নিন্দা প্রকাশ করছি। তিনি বলেন, গাফ্্ফার চৌধুরী এই বক্তব্য দেয়ার পর অনুষ্ঠান বন্ধ না করে জাতিসংঘ মিশনের স্থায়ী প্রতিনিধি আবদুল মোমেন তাকে সংবর্ধনা ক্রেস্ট উপহার দিয়েছেন। আমরা বিস্মিত হয়েছি, কেন জাতিসংঘ মিশনে আল্লাহ বিদ্বেষী কথা বলার জন্য গাফ্্ফার চৌধুরীকে অতিথি হিসেবে হাজির করা হলো?

আমরা বিশ্বাস করতে চাই না এ ঘটনায় সরকারের কোন সম্পৃক্ততা আছে। তাই সরকারের বিষয়টি তদন্ত করে দেখা উচিত এতে আবদুল মোমেনের কোন হাত আছে কিনা। যদি এ ব্যাপারে তার কোন হাত থেকে থাকে তবে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করতে হবে।

বিএনপি একটি গণতান্ত্রিক দল উল্লেখ করে রিপন বলেন, জনগণ বা কোন রাজনৈতিক দল, এমনকি বিদেশীরাও বিএনপির সমালোচনা করতে পারে। এ নিয়ে বিএনপির কোন মাথাব্যথা নেই। তবে সমালোচনা গঠনমূলক না হলে বিএনপি তার জবাব দেবে।

রিপন বলেন, যে কোন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনের আগে কর্তৃপক্ষের কাছে তা জমা দিতে হয়। তারা তা দেখে প্রকাশের অনুমোদন দেয়। জাতিসংঘের স্থায়ী মিশনের ওই অনুষ্ঠানে বাংলাদেশ বিষয়ে সেমিনারে আবদুল গাফ্ফার চৌধুরীকে মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারী খরচে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়া হয়েছে। ওই অনুষ্ঠানের বিষয়ে আব্দুল মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়েছিল কিনা, সরকারের কাছে তা পরিষ্কার জানতে চাই।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ