বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশাল বেতারে সবই আছে, শ্রোতা নেই

  • শ্রোতারা শুনতে পাচ্ছেন কি না, সে খবর তারা রাখে না

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাংলাদেশ বেতারের বরিশাল আঞ্চলিক কেন্দ্র প্রতিষ্ঠার দীর্ঘ ১৫ বছর পেরিয়ে গেলেও তার সুফল পাচ্ছে না বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের উপকূলীয় অঞ্চলের বাসিন্দারা। নানামুখী সমস্যার আবর্তে ঘুরপাক খাচ্ছে বেতারের বরিশাল কেন্দ্র। অফিস ভবন, জনবল সবকিছুই পর্যাপ্ত থাকা সত্ত্বেও সম্প্রচারের ব্যাপারে স্টেশনটি দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্রমতে, এ স্টেশন থেকে বাহারি নামের নানা অনুষ্ঠান সম্প্রচার করা হলেও তা আদৌ কোন শ্রোতা শুনতে পাচ্ছে কিনা তার খবর নেই কারও কাছে। বরং বেতারের আঞ্চলিক পরিচালকের বিরুদ্ধে সরকারের লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ইতোমধ্যে লিখিত আবেদন করেছেন বেতারের অন্যান্য কর্মকর্তা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরিশাল বেতারের প্রচার ক্ষমতা ১০ কিলোওয়াট। অনুষ্ঠান প্রচার করা হয় মিডিয়াম ওয়েভ ২৩৩। ১০ মিটারে ১২৮৭ কিলোহার্জে। আঞ্চলিক কেন্দ্রের প্রচার পরিধির ব্যাসার্ধ কাগজে কলমে এক শ’ কিলোমিটার হলেও বাস্তবে ৭০ কিলোমিটারের বেশি এর সম্প্রচার নেই। অথচ দক্ষিণাঞ্চলের উপকূলের যে বিশাল জনগোষ্ঠী নদ-নদী ও সাগরে মাছ শিকার করে তাদের কানে আবহাওয়া বার্তা পৌঁছে দেয়ার মূল লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠা করা হয়েছিল বাংলাদেশ বেতারের আঞ্চলিক কার্যালয়। বর্তমানে জেলেরা যেসব এলাকায় মাছ শিকারে যায় তার সবটুকুই কিলোমিটারের দূরবর্তী স্থান। বরিশাল কেন্দ্রের আবহাওয়া বার্তা ৭০ কিলোমিটারের মধ্যে সীমাবদ্ধ থাকায় তা কখনই শুনতে পায় না মৎস্য শিকারে যাওয়া জেলেরা। অপরদিকে বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক কিশোর রঞ্জন মল্লিকের বেপরোয়া দুর্নীতি ও অনিয়মের কারণেই বরিশাল বেতার কেন্দ্রটি ডুবতে বসেছে বলে অভিযোগ করেন কেন্দ্রের অন্যান্য কর্মকর্তা। আঞ্চলিক পরিচালকের বিরুদ্ধে প্রতিমাসে সরকারের লাখ লাখ টাকা আত্মসাতসহ অসংখ্য অভিযোগ উপস্থাপন করে অতিসম্প্রতি বেতারের কর্মকর্তা-কর্মচারীরা মহাপরিচালকের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অর্থ আত্মসাতের অভিযোগে মহাপরিচালক এবং অতিরিক্ত মহাপরিচালকের কাছে চিঠি দিয়েছেন বরিশালে বেতারের উপ-আঞ্চলিক প্রকৌশলী নিত্যপ্রকাশ বিশ্বাস। অভিযোগ অস্বীকার করে আঞ্চলিক পরিচালক কিশোর রঞ্জন মল্লিক বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records