বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে বেত্রাঘাতে মাদ্রাসা ছাত্র হাসপাতালে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে এক মাদ্রাসা শিক্ষকের নির্মম নির্যাতনের শিকার হয়ে তিন দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোঃ ইব্রাহিম (১০) নামে হেফজ বিভাগের এক ছাত্র। পড়া না পারার কারণে উপজেলার হাসাড়া আশ্রাফিয়া কাওমি মাদ্রাসায় মধ্যযুগীয় কায়দায় ইব্রাহিমকে চাবুক দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় ইব্রাহিমের হাতে পিঠে ও পায়ে ৩-৫ ইঞ্চি দীর্ঘ ১৪টি আঘাতের চিহ্ন রয়েছে। আঘাতের পর তিন দিন পার হয়ে গেলেও এখনও পর্যন্ত আঘাতের স্থানগুলো ফুলে রক্ত জমাট বেঁধে লাল হয়ে আছে। কোমলমতি ছাত্রের ওপর শিক্ষকের এমন পাশবিক নির্যাতনের ঘটনায় হাসাড়া এলাকার অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ইব্রাহিমের বাবা হাবীব ওরফে হাবু বেপারী জানান, মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক আশ্রাফুল ইসলাম তার সন্তানকে মধ্যযুগীয় কায়দায় যেভাবে চাবুক দিয়ে আঘাত করেছে। ঘটনার পর ইব্রাহিম অসুস্থ হয়ে পড়লে অন্য এক ছাত্রের কাছ থেকে খবর পেয়ে তিনি তার ছেলেকে মাদ্রাসা থেকে বাড়িতে নিয়ে আসতে গেলে আবুল হোসেন নামে আরেক শিক্ষক তার সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে হাবু বেপারী অভিযোগ করেন। অভিযুক্ত শিক্ষক আশ্রাফুল ইসলাম জানান, পড়া না পারার কারণে তাকে পেটানো হয়েছে।

নোয়াখালীতে শিবির নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৯ মার্চ ॥ নোয়াখালী জেলা (উত্তর) ছাত্রশিবিরের প্রচার ও প্রকাশনা সম্পাদক নজরুল ইসলামকে জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনী থেকে আটক করেছে বেগমগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে চৌমুহনীর কাছারীবাড়ি মসজিদ এলাকা থেকে তাকে আটক করা হয়।

চট্টগ্রামে আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস থেকে জানান, চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইমন হত্যা মামলায় আরও এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে নগরীর দেওয়ানবাজার এলাকা থেকে মোঃ ইলিয়াস (৩৪) নামের এই আসামিকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে ১০ জনকে গ্রেফতার করা হলো। পুলিশ জানায়, মামলার অন্য আসামিদের বক্তব্যে তার নাম বেরিয়ে এসেছে।

শীর্ষ সংবাদ:
করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা