সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিউনিসিয়ায় জাদুঘরে অস্ত্রধারীদের হামলা, বিদেশী পর্যটকসহ নিহত ১৯

জনকণ্ঠ ডেস্ক ॥ তিউনিসিয়ার রাজধানী তিউনিসের প্রখ্যাত জাদুঘর বারদোতে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১৭ জন বিদেশী পর্যটক। অপর দু’জন স্থানীয় বাসিন্দা। বুধবার দু’জন বন্দুকধারী কালাশনিকভ রাইফেল দিয়ে এ হামলা চালায়। খবর এএফপি ও বিবিসি অনলাইনের।

বারদো জাদুঘরটি তিউনিসিয়ার পার্লামেন্ট ভবনের খুব কাছে অবস্থিত। স্থানীয় রেডিওর খবরে বলা হয়েছে, ওই দুই বন্দুকধারী জাদুঘরে বেড়াতে আসা বেশকিছু পর্যটককে জিম্মি করে। নিহত পর্যটকদের সবাই বিদেশী নাগরিক বলে ধারণা করা হচ্ছে। এদের মধ্যে পোলিশ, স্প্যানিশ, জার্মান এবং ইতালিয়ান নাগরিক রয়েছে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, বন্দুকধারীরা প্রথমে একটি গাড়িতে করে এসে পার্লামেন্ট ভবনের ওপর থেকে গুলি চালাতে শুরু।

এদিকে নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ে দুই বন্দুকধারী নিহত হয়েছে। বন্দুকধারীরা জাদুঘরটির অনেক পর্যটককে জিম্মি করে রেখেছিল। হামলার সময় সেখানে প্রায় এক শ’ পর্যটক ছিল। ঘটনার পর পরই নিরাপত্তা বাহিনী পুরো এলাকাটি ঘিরে ফেলে। তবে এই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট