শুক্রবার ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাট খাতের অধিক দর

অর্থনৈতিক রিপোর্টার ॥ গত সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পাট খাতের কোম্পানিগুলোর দর বেড়েছে বেশি। আলোচ্য সপ্তাহে পাট খাতের মুনাফা বেড়েছে ৬ দশমিক ১০ শতাংশ। এরপরে দরবৃদ্ধিতে এগিয়ে ছিল বিবিধ খাতটি। ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, গত সপ্তাহে মুনাফার দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল বিবিধ খাত। এ খাতের মুনাফা বেড়েছে ৪ দশমিক ৯০ শতাংশ। এরপর ৪ দশমিক ৪০ শতাংশ মুনাফা নিয়ে তৃতীয় অবস্থানে ছিল সিমেন্ট খাত। চতুর্থ অবস্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাত। এ খাতের মুনাফা বেড়েছে ৪ শতাংশ। পঞ্চম অবস্থান থাকা ট্যানারি খাতের মুনাফা ছিল ১ দশমিক ৫০ শতাংশ।

এছাড়া ওষুধ ও রসায়ন ১ দশমিক ২০ শতাংশ এবং কাগজ খাতের ১ দশমিক ১০ শতাংশ। অন্যদিকে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা কমেছে ব্যাংক খাতের। এ খাতের মনাফা কমেছে ৬ দশমিক ৩০ শতাংশ। এরপর ছিল সেবা ও আবাসন খাত। এ খাতের মুনাফা কমেছে ৫ দশমিক ৯০ শতাংশ।

এছাড়াও বিদ্যুত ও জ্বালানি খাতের ৩ দশমিক ২০ শতাংশ, সাধারণ বীমা খাতে ২ দশমিক ৮০ শতাংশ, ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের ২ দশমিক ৭০ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ২ দশমিক ২০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড ও বস্ত্র খাতের ২ দশমিক ১০ শতাংশ, জীবন বীমা খাতে ১ দশমিক ৯০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতের ১ দশমিক ২০ শতাংশ এবং সিরামিক খাতে ১ শতাংশ এবং আইটি খাতে শূন্য শতাংশ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         কুমিল্লার ঘটনায় হোতা ইকবাল শনাক্ত         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা         আইনশৃঙ্খলা বাহিনী তৎপর, স্বস্তি ফিরছে জনমনে         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের