মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে ফরেন পোস্ট অফিস থেকে ৮শ’ গ্রাম সোনার বার উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফরেন পোস্ট অফিসের সর্টিং থেকে ১০০ গ্রাম ওজনের আটটি সোনার বার উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ। বুধবার বেলা সাড়ে ১০টার দিকে ৮০০ গ্রাম ওজনের ওই বারগুলো উদ্ধার করা হয়। শুল্ক সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তফা জামান জানান, গত সোমবার সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে আসা পার্সেলগুলো বুধবার সকালে বিমানবন্দরের পোস্ট অফিসের সর্টিং কক্ষে স্ক্যান করা হয়। এ সময় ঢাকার বায়তুল মোকাররমের হৃদয় ইলেক্ট্রনিক্স নামে একটি দোকানের ঠিকানায় আসা একটি পার্সেলের মধ্যে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে পার্সেলটি খুলে তল্লাশি চালালে তার ভেতরে ১শ’ গ্রাম ওজনের ৮টি সোনার বার পাওয়া যায়। এর আগে মঙ্গলবার একই ঠিকানায় দুবাই থেকে আসা ডিভিডি প্লেয়ারের ভেতর থেকেও ১ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বিরল প্রজাতির ৩৩ কচ্ছপ উদ্ধার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিরল প্রজাতির ৩৩ কচ্ছপ উদ্ধার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) সদস্যরা। বুধবার রাত ৮টার দিকে বিমানবন্দরের বোর্ডিং পাসের এলাকা থেকে কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) তানজিনা আক্তার জনকণ্ঠকে জানান, মালয়েশিয়ান ১১৩ এয়ারলাইন্সে আসা এক যাত্রীর বোর্ডিং পাসের সময় ট্রলির ব্যাগে কচ্ছপগুলো পাওয়া যায়। তবে ওই যাত্রীকে আটক সম্ভব হয়নি বলে তিনি জানান। কচ্ছপগুলো বিরল প্রজাতির এগুলো জীবিত উদ্ধার করা হয়েছে বলে বিমানবন্দরের প্রাণিসম্পদ কর্মকর্তার জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ