শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে হামলা আহত ১০

  • নদীতে বাঁধ দিয়ে মাছ চাষের প্রতিবাদ করায়

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নদীতে বাঁধ দিয়ে মাছ চাষ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করার জের ধরে শুক্রবার রাতে ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। হামলায় ওয়ার্কার্স পার্টির ১০ নেতাকর্মী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার সর্বহারা অধ্যুষিত বাবুগঞ্জ উপজেলার আগরপুর বাজারে। এ ঘটনায় শনিবার সকালে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলে আগরপুর বাজারের ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ের সম্মুখে কর্মিসভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান। বিশেষ অতিথি ছিলেন পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক নজরুল হক নিলুসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা। ইউনিয়ন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও হামলায় গুরুতর আহত লুৎফুল কবির সবুজ জানান, রাত আটটার দিকে সভা শেষে নেতৃবৃন্দরা স্থান ত্যাগ করার পর আগরপুর বাজারে চলমান হরতাল, অবরোধ ও স্থানীয় আড়িয়াল খাঁ নদীতে বাঁধ দিয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন কর্তৃক মাছ চাষ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে রাত নয়টার দিকে উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে তার ক্যাডার শহিদ, আজিজুল, আব্বাস, হালিম বেপারীসহ ৩০-৩৫ জনে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আগরপুর বাজারের ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ে আধা ঘণ্টাব্যাপী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও আসবাবপত্র লুটপাট করে। হামলার সময় কার্যালয়ে উপস্থিত লুৎফুল কবির সবুজ, ধলু খান, ইউসুব আলী, খোকন, আবুল হাসেমসহ ১০ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহতদের বাহেরচর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার অভিযোগ অস্বীকার করে সরদার খালেদ হোসেন স্বপন বলেন, এ ঘটনার সঙ্গে আমার কোন সম্পৃক্তা নেই। কেবা কারা এ হামলা চালিয়েছে তা আমার জানা নেই। বাবুগঞ্জ থানার ওসি মোঃ শাহে আলম হামলা, ভাচুর ও আহতের সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অপরদিকে ঘটনার পর পরই র‌্যাব-৮ এর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন