শুক্রবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী জিসান র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ॥ অস্ত্

লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী জিসান র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ॥ অস্ত্

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, কুমিল্লা ও লক্ষ্মীপুর, ২৩ জানুয়ারি ॥ কুমিল্লায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লক্ষ্মীপুরের ‘জিসান বাহিনী’র প্রধান শীর্ষ সন্ত্রাসী সোলাইমান উদ্দিন জিসান নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে দাউদকান্দি উপজেলার পুটিয়া এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত জিসান লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের লতিফপুর গ্রামের মৃত আবু বকরের ছেলে। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, ডাকাতিসহ বিভিন্ন অপরাধের ৪০টিরও বেশি মামলা রয়েছে। শুক্রবার সকালে জিসানের লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

র‌্যাব ও পুলিশ সূত্রে জানা গেছে, শীর্ষ সন্ত্রাসী জিসান ঢাকা থেকে মোটরসাইকেলযোগে লক্ষ্মীপুর যাচ্ছিল। রাত দুটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার জিংলাতলী এলাকায় পৌঁছলে কুমিল্লার র‌্যাব-১১-এর একটি টহল দল মোটরসাইকেলটি থামানোর সঙ্কেত দেয়। এ সময় জিসান মোটরসাইকেল না থামিয়ে দ্রুতগতিতে চলে যায়। এতে র‌্যাবের সন্দেহ হলে দাউদকান্দির পুটিয়া এলাকায় র‌্যাবের অপর একটি টহল দলকে বিষয়টি জানানো হয়। পরে জিসান পুটিয়া এলাকায় পৌঁছা মাত্র র‌্যাবের ওই দলটি তাকে থামার সঙ্কেত দেয়। এ সময় জিসান র‌্যাব সদস্যদের লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে জিসান নিহত হয়। নিহত জিসান লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের পাঠাগার সম্পাদক ছিলেন।

র‌্যাব-১১-এর সিও লে. কর্নেল আনোয়ার লতিফ ও দাউদকান্দি থানার ওসি আবু ছালাম মিয়া জানান, জিসানের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি গুলি, একটি ম্যাগাজিন এবং তার সঙ্গে থাকা মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। লক্ষ্মীপুরের পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, নিহত জিসান লক্ষ্মীপুরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী এবং ‘জিসান বাহিনী’র প্রধান। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় হত্যা, অপহরণ, নারী নির্যাতন, ডাকাতিসহ বিভিন্ন অপরাধের ৪০টিরও বেশি মামলা রয়েছে। জিসানের বাহিনীতে ৭৫-৮০ সশস্ত্র সদস্য রয়েছে বলে জানায় স্থানীয়রা।

শীর্ষ সংবাদ:
অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা         সিলেটে বন্যায় প্রাথমিক ক্ষতি হাজার কোটি টাকা         বিএনপি ক্ষমতায় যেতে অন্ধকার চোরাগলি খুঁজছে ॥ কাদের         ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ মওকুফের দাবি         ছাত্রলীগ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষে খুলনা নগরী রণক্ষেত্র ॥ আহত অর্ধশতাধিক         বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ         বাংলাদেশে আমরা জঙ্গি দমন করেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৮         ট্যাক্স দিয়ে বিদেশে পাচার টাকা দেশে আনা যাবে : অর্থমন্ত্রী