শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোলাম মসিহ সৌদিতে রাষ্ট্রদূত নিযুক্ত

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহকে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি জাতীয় পার্টির আন্তর্জাতিক ও কূটনৈতিক বিষয়ক সম্পাদক ছিলেন। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

গত বছরের ৫ জানুয়ারির নির্বাচনের পর এই প্রথমবারের মতো আওয়ামী লীগের শরিক দল জাতীয় পার্টির এক নেতাকে কোনও দেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করল সরকার। এর আগে দলটির চেয়ারম্যান এইচএম এরশাদকে মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ দেয়া হয়।

গোলাম মসিহ ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেন। ১৯৮১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক পাস করেন। তিনি ১৯৮২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত লন্ডনে ব্রিটিশ পেট্রোলিয়াম কোম্পানির আইন বিভাগে চাকরি করেন। এছাড়াও তিনি যুক্তরাজ্যে গ্যাস, ফ্রান্সের টোটাল অয়েল, হংকং টেলিকম, যুক্তরাষ্ট্রের জেনারেল অটোমিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন। তিনি লন্ডনে থাকাকালীন ১৯৮৬ সালে জাতীয় পার্টিতে যোগ দেন।

গোলাম মসিহ ১৯৯৬-২০১৩ সাল পর্যন্ত জাতীয় পার্টির আন্তর্জাতিক কূটনৈতিক সম্পর্ক বিভাগের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকা থেকে সংসদ নির্বাচন করলেও নির্বাচিত হতে পারেননি তিনি। তবে তার বাবা আব্দুল আওয়াল ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের এমএলএ ছিলেন।

গোলাম মসিহ যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, ফ্রান্স, বেলজিয়াম, ইতালি, নরওয়ে, সুইডেন, রাশিয়া, কুয়েত, কাতার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন এবং জাপান সফর করেছেন।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত