শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আরও এক মামলায় গ্রেফতারি পরোয়ানা

কোর্ট রিপোর্টার ॥ সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় ঢাকার সিএমএম আদালতে দায়ের হওয়া আরও একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান মঙ্গলবার এ পরোয়ানা জারি করেন। বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আবেদ রাজা গত ২ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে এ মামলা দায়ের করেছিলেন। ওইদিন বিচারক লতিফ সিদ্দিকীকে ২৮ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী আদালতে হাজির না হওয়ায় ম্যাজিস্ট্রেট তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলীগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। ফলে এ মামলা দায়ের করা হয়। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। পরবর্তীতে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ ও পরে দল থেকে বহিষ্কার করা হয়।

স্রেফ সময় কাটাতে...

রাজধানীতে বেড়ানোর মতো জায়গা বলতে গেলে হাতেগোনা। এতে সম্প্রতি যুক্ত হয়েছে মনোরম হাতিরঝিল প্রকল্প। দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যম-িত হাতিরঝিলে এসে সবাই অন্তত প্রাণভরে নিশ্বাস নিতে পারেন। উপভোগ করতে পারেন নির্মল পরিবেশ। শুধু তাই নয়, সময় কাটানোর জন্যও হাতিরঝিল একটি চমৎকার বিনোদন স্থান। এখানে বসার জন্য রয়েছে সুদৃশ্য পেভমেন্ট। এমনকি বসে বসে যাঁরা স্রেফ সময় কাটাতে চান তাঁদের জন দাবা খেলারও ব্যবস্থা রয়েছে এখানে। দাবামোদীদের জন্য এখানে রয়েছে দাবাকোর্ট। শুধু দাবাঘুঁটি নিয়ে আসলেই দু’জনে মিলে ‘রাজা-উজির’ মারায় ব্যস্ত হওয়া যাবে। হাতিরঝিল থেকে দাবাকোর্টের পেভমেন্টের এই ছবি তুলেছেন দৈনিক জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী হাসানুজ্জামান তরুণ।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records