শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আরও এক মামলায় গ্রেফতারি পরোয়ানা

কোর্ট রিপোর্টার ॥ সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় ঢাকার সিএমএম আদালতে দায়ের হওয়া আরও একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান মঙ্গলবার এ পরোয়ানা জারি করেন। বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আবেদ রাজা গত ২ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে এ মামলা দায়ের করেছিলেন। ওইদিন বিচারক লতিফ সিদ্দিকীকে ২৮ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী আদালতে হাজির না হওয়ায় ম্যাজিস্ট্রেট তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলীগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। ফলে এ মামলা দায়ের করা হয়। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। পরবর্তীতে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ ও পরে দল থেকে বহিষ্কার করা হয়।

স্রেফ সময় কাটাতে...

রাজধানীতে বেড়ানোর মতো জায়গা বলতে গেলে হাতেগোনা। এতে সম্প্রতি যুক্ত হয়েছে মনোরম হাতিরঝিল প্রকল্প। দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যম-িত হাতিরঝিলে এসে সবাই অন্তত প্রাণভরে নিশ্বাস নিতে পারেন। উপভোগ করতে পারেন নির্মল পরিবেশ। শুধু তাই নয়, সময় কাটানোর জন্যও হাতিরঝিল একটি চমৎকার বিনোদন স্থান। এখানে বসার জন্য রয়েছে সুদৃশ্য পেভমেন্ট। এমনকি বসে বসে যাঁরা স্রেফ সময় কাটাতে চান তাঁদের জন দাবা খেলারও ব্যবস্থা রয়েছে এখানে। দাবামোদীদের জন্য এখানে রয়েছে দাবাকোর্ট। শুধু দাবাঘুঁটি নিয়ে আসলেই দু’জনে মিলে ‘রাজা-উজির’ মারায় ব্যস্ত হওয়া যাবে। হাতিরঝিল থেকে দাবাকোর্টের পেভমেন্টের এই ছবি তুলেছেন দৈনিক জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী হাসানুজ্জামান তরুণ।

শীর্ষ সংবাদ:
ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         ভারতের তৈরি দ্বিতীয় ভ্যাকসিনও মানবদেহে প্রয়োগ হচ্ছে         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ         ১৫ লাখ আক্রান্তের মধ্যেই বার-রেস্টুরেন্ট খুললো ব্রাজিলে         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ        
//--BID Records