ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

পটিয়ায় নির্বাচনে সংঘাত-সংঘর্ষের আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম

প্রকাশিত: ২২:২৯, ২০ মে ২০২৪

পটিয়ায় নির্বাচনে সংঘাত-সংঘর্ষের আশঙ্কা

উপজেলা নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে সামগ্রী

প্রার্থী ও সমর্থকদের হুমকি-ধমকিতে উত্তপ্ত হয়ে উঠছে পটিয়ায় নির্বাচনী মাঠ। এখানে চেয়ারম্যান পদে লড়ছেন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার। দুইজনেই হেভিওয়েট প্রার্থী।

দিদারুল আলম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী এবং অধ্যাপক হারুন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর অনুসারী। নির্বাচনী মাঠে মূল আলোচনার বিষয়-ভোট কি সুষ্ঠু হবে? নাকি কেন্দ্র দখল করে ভোট নেওয়া হবে। 

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে আওয়ামী লীগের মধ্যে নতুন করে গ্রুপিং দেখা দিয়েছে। উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ চেয়ারম্যান প্রার্থী দিদারের পক্ষে এবং তৃণমূল আওয়ামী লীগের একটি অংশ অপর চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক হারুনুর রশিদের পক্ষে রয়েছে। তাছাড়া পটিয়া উপজেলা চেয়ারম্যান সমিতির নেতৃবৃন্দ দিদারের পক্ষে নির্বাচনী মাঠে কাজ করছেন।

চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা একে অপরের বিরুদ্ধে বক্তব্য করে বিষোদগার করছে। এ পরিস্থিতিতে ভোটের দিন কিংবা ভোটের আগে সংঘাত-সংঘর্ষের আশঙ্কা রয়েছে।  জানা গেছে, তৃতীয় ধাপে  আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটিয়া উপজেলা পরিষদের নির্বাচন।

×