ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

পঞ্চগড়ে মধ্যরাতে আগুনে পুড়ে ছাই ৬৫ দোকান

প্রকাশিত: ১৬:৪৬, ১২ নভেম্বর ২০২২

পঞ্চগড়ে মধ্যরাতে আগুনে পুড়ে ছাই ৬৫ দোকান

মধ্যরাতে অর্ধ-শতাধিক দোকান অগ্নিকাণ্ড

পঞ্চগড়ে মধ্যরাতে আগুনে অর্ধ-শতাধিক দোকান পুড়ে গেছে।এতে প্রায় ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে জেলা শহরের শুঁটকির বাজার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আড়াই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস জানায়, মধ্যরাতে আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পরে বোদা ও আটোয়ারী থেকে ফায়ার সার্ভিসের চার ইউনিটের সদস্যরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

ব্যবসায়ীরা জানান, রাতে তারা দোকানপাট বন্ধ করে বাসায় চলে যান। গভীর রাতে মার্কেটে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। এ সময়ের মধ্যে তাদের মুরগির দোকান, মাংসের দোকান, কসমেটিকস, চিড়া-মুড়ির দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি হয়েছে।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, রাতে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা আড়াই ঘণ্টার মধ্যে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় ৬৫টি ছোট-বড় দোকান পুড়ে গেছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিঞা বলেন, শুক্রবার গভীর রাতে পঞ্চগড়ের শহরের শুঁটকি বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক জানান, গভীর রাতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দুপুর পর্যন্ত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ৬৫টি দোকান ঘর পুড়ে যাওয়ার হিসাব মিলেছে। এতে প্রায় ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

টিএস

সম্পর্কিত বিষয়:

×