৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

কেউ খাদ্য মজুদ করবেন না, মজুদ করলে প্রশাসনকে জানিয়ে দিন ॥আসিফ

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১২:১৮ পি. এম.
কেউ খাদ্য মজুদ করবেন না, মজুদ করলে প্রশাসনকে জানিয়ে দিন ॥আসিফ

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের আজ জন্মদিন। ঠিক জন্মদিনের আগ মুহূর্তে ভক্ত ও জনসাধারণকে করোনাভাইরাস নিয়ে সতর্ক করে একটি ভিডিও পোস্ট করেছেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। খাদ্য মজুদ না করার আহবান জানিয়ে আসিফ বলেন, আমরা জেনেছি বাংলাদেশে খাদ্য সংকট নেই, মাত্র নতুন ফসল উঠেছে। এ ফসল দ্রুতই বাজারে আসছে। কোনোভাবেই খাদ্য মজুদ করবেন না, কেউ খাদ্য মজুদ করলে প্রশাসনকে জানিয়ে দিন।

আসিফ বললেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস, আমাদের দেশেও এর ব্যাপকতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা যার যার অবস্থান থেকে সচেতন করার চেষ্টা করছি। রাষ্ট্রের যে অর্গ্যান থেকে আমরা আপনাদের পাশে দাঁড়ানোর জন্য সবাই সর্বদা সচেষ্ট আছি। আপনারা কখনো আতঙ্কিত হবেন না। নিয়ম মেনে হাঁচি কাশি দিন। জনসমাগম এড়িয়ে চলুন।

যারা বিদেশ থেকে এসেছেন তাদের উদ্দেশ্যে আসিফ বলেন, আপনারা যারা বিদেশ থেকে এসেছেন তারা নিকটস্থ প্রশাসনের নিকট আপনাদের উপস্থিতি জানান। আপনাদের আত্মীয় স্বজনদের নিকট থেকে দূরে থাকুন। বিশেষ করে যারা বাসায় মুরব্বি মানুষ রয়েছেন তারা কিন্তু এই রোগে আক্রান্ত হচ্ছেন, তাই আপনাদের দ্বারা তারা যেন আক্রান্ত না হন সেদিকে নজর রাখবেন। মাত্র কিছুদিন কোয়ারেন্টিনে থাকলে আমরা অনেকদিন বাঁচতে পারবো।

আসিফ বলেন, যেহেতু এখনো পরিস্থিতি আমাদের দেশে নিয়ন্ত্রণে আছে সেহেতু আমাদের ভবিষ্যতের দিকে নজর দিতে হবে। কোনো গুজবে কান দেবেন না, কেউ গুজব ছড়ানোর চেষ্টা করবেন না। জাতি ধর্ম নির্বিশেষে আমাদের কভিড নাইন্টিনের বিরুদ্ধে লড়তে হবে। আমরা যারা আর্থিকভাবে সচ্ছ্বল তারা নিজের পাড়া প্রতিবেশিদের প্রতি নজর রাখবেন, কেউ যেন খাদ্য সংকটে না পড়েন সেদিকে খেয়াল রাখবেন, সহায়তা করবেন। আমিও নজর রাখবো। আমরা জেনেছি বাংলাদেশে খাদ্য সংকট নেই, মাত্র নতুন ফসল উঠেছে। এ ফসল দ্রুতই বাজারে আসছে। কোনোভাবেই খাদ্য মজুদ করবেন না, কেউ খাদ্য মজুদ করলে প্রশাসনকে জানিয়ে দিন।

উল্লেখ্য, সারাবিশ্বের ১৯৬টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বাংলাদেশেও এর সংক্রমণ হয়েছে। এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, তার মধ্যে মারা গেছেন ৩ জন।

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১২:১৮ পি. এম.

২৫/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: