২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নীলফামারীতে ৫দিনের ৬ষ্ঠ রোভার মুট শুরু

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৫৪ পি. এম.
নীলফামারীতে ৫দিনের ৬ষ্ঠ রোভার মুট শুরু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ “মুজিব বর্ষে বাংলাদেশ, করবো রোভারিং গড়বো দেশ” এই শ্লোগান নিয়ে নীলফামারীতে শুরু হয়েছে পাঁচ দিনের ষষ্ঠ জেলা রোভার মুট। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বেলুন উঠিয়ে মুটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহিদ মাহমুদ, নীলফামারী সরকারি কলেজের অধ্যক দেবী প্রসাদ রায়, মশিউর রহমান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সারওয়ার মানিক, জেলা রোভারের কমিশনার এ,কে,এম মাহবুবুর জামান, সম্পাদক কাজী জাকিউল ইসলাম, রোভার স্কাউটস লিডার ও ক্যাম্প চীফ করিমুল ইসলাম, পলাশবাড়ি কলেজের অধ্যক্ষ সুমনা শাহনাজ চৌধুরী প্রমুখ।

এসময় নূর বলেন, রোভার স্কাউটস প্রকৃত মানুষ গড়ে উঠার শিক্ষা দেয়। বাংলাদেশে স্কাউটস এর শুরু বঙ্গবন্ধুর হাত দিয়ে হয়েছিল। তাই তোমরা নিষ্ঠার সাথে সেটি ধারণ করার চেষ্ঠা করবে। মুজিববর্ষে লক্ষ লক্ষ টাকা খরচ না করে সেই টাকা দিয়ে অসহায় মানুষের সাহায্য করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদোধন শেষে মুটের সদস্যরা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের উপর একটি ডিসপ্লে প্রদর্শন করেন।

আয়োজকরা জানায়, গত ২৫ ফেব্রুয়ারি থেকে রোভার মুট শুরু হয়েছে। এতে জেলার ৬ উপজেলার থেকে মোট ২৯টি দল অংশ নেয়। এবারের মুটে মেয়েদের ৯টি দলে ৮০জন সহ ৩৬৭জন অংশ নিচ্ছে। এছাড়াও সেচ্ছাসেবক হিসেবে ৪০জন আছে।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৫৪ পি. এম.

২৭/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: