৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

টাঙ্গাইলের মির্জাপুরে পিতা হত্যার দায়ে ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৩ পি. এম.
টাঙ্গাইলের মির্জাপুরে পিতা হত্যার দায়ে ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের মির্জাপুরে বৃদ্ধ আব্দুল আওয়াল (৭০) হত্যা মামলায় ছেলেসহ ৪ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এ রায় দেন। এছাড়াও আদালত প্রত্যেক আসামীকে ২০ হাজার টাকা জরিমানা করেন। দণ্ডপ্রাপ্তরা হলো-মির্জাপুর উপজেলার বাংগুরী দক্ষিণপাড়া গ্রামের নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া (৪২), নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪০) এবং মীর কুটিয়া গ্রামের মৃত আব্দুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৫৫)। দন্ডপ্রাপ্ত আসামি সকলেই পলাতক রয়েছেন। মামলার অপর এক আসামি আব্দুল আওয়াল (৪০) বিরুদ্ধে কোন অভিযোগ না পাওয়ায় পুলিশ তাকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

মামলার বিবরণে জানা যায়, আব্দুল আওয়াল মির্জাপুর উপজেলার বাংগুরী দক্ষিণপাড়া গ্রামে বসবাস করতেন। বিগত ২০১৩ সালের ৩০ জুন রাত একটার দিকে নিজ বাড়িতে খুন হন আব্দুল আওয়াল। পরে নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশের সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছেলেকে আটক করে। জিজ্ঞাসাবাদে নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া পুলিশকে জানায়, পিতার সাথে জমি নিয়ে বিরোধের জের ধরে অন্যদের সহায়তায় তাকে প্রথমে শ্বাসরোধ করে বেল্ড দিয়ে গলাকেটে হত্যা করে। পরবর্তীতে ওই বছরের ১ আগস্ট মির্জাপুর থানার তৎকালীন এসআই শ্যামল কুমার দত্ত তদন্ত করে হত্যাকান্ডের সাথে জড়িত নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। পাঁচ আসামির মধ্যে দুইজন আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছে। মামলা অপর দুই আসামী হত্যাকান্ডের পর থেকেই পালিয়ে বেড়াচ্ছে। আসামীদের অনুপস্থিতিতেই আদালত এই ফাঁসির দন্ড দেন।

টাঙ্গাইল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস আকবর খান বলেন, অপরাধ করে যে কেউ পার পায় না তা এই রায়ের মধ্যে দিয়ে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মহসিন শিকদার। আসামি পক্ষে ছিলেন আজহার হোসেন।

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৩ পি. এম.

২৩/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: