২০ ফেব্রুয়ারী ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

পটুয়াখালী মুক্ত দিবসে জাতীয় পতাকা উত্তোলন

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৯, ০৪:১৩ পি. এম.
পটুয়াখালী মুক্ত দিবসে জাতীয় পতাকা উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ পটুয়াখালী জেলা মুক্ত দিবস উপলক্ষে জেলায় বিভিন্ন কর্মসূচি পালন করছে পটুয়াখালী ইয়ুথ ফোরাম। আজ রবিবার সকালে শহীদ আলাউদ্দিন শিশু পার্কে কর্মসূচি শুরু হয়েছে। সংগঠনটির উদ্যোগে সকালে ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে নিরবতা পালন করা হয়। পরে শহীদ আলাউদ্দিন শিশু পার্কের মাঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন শেষে মুক্ত র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

পটুয়াখালী ইয়ুথ ফোরাম এর সভাপতি মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক মোঃ হাসিবুর রহমানের সঞ্চালনায় অতিথি ছিলেন ৭১’র মুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত, লুৎফর রহমান চৌধুরী ও লুৎফর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের সদস্য সচিব শম দেলোয়ার হোসেন দিলিপ, শেরেবাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহিমা মিনি, শুকতারার পরিচালক মাহফুজা ইসলামসহ বিভিন্ন সম্মানিত ব্যক্তিবর্গ এবং পটুয়াখালী ইয়ুথ ফোরাম’র সাধারণ সম্পাদক মোঃ আসলাম উদ্দিনসহ সদস্য বৃন্দ।

উল্লেখ্য, ১৯৭১ সালে ৭ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধারা পাকিস্থানি হানাদারদের কোনঠাসা করে ফেলে। ঐ রাতেই একটি লঞ্চে করে পটুয়াখালী থেকে পালিয়ে যায় পাক বাহিনী। তার পরের ০৮ ডিসেম্বর দলে দলে বীর মুক্তিযোদ্ধারা "জয়বাংলা" স্লোগান দিয়ে শহরে প্রবেশ করতে থাকে। মুক্তিযোদ্ধারা প্রথমে শহীদ আলাউদ্দিন শিশুপার্কে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন।

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০১৯, ০৪:১৩ পি. এম.

০৮/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: