২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ভোলার বোরহানউদ্দিন রণক্ষেত্র, নিহত ৪, বিজিবি মোতায়েন

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ০৩:৫৩ পি. এম.
ভোলার বোরহানউদ্দিন রণক্ষেত্র, নিহত ৪, বিজিবি মোতায়েন

অনলাইন ডেস্ক ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক ব্যক্তি। ফেসবুকের মেসেঞ্জারে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে শনিবার বিপ্লব বিশ্বাস নামে এক যুবককে আটক করে বোরহানউদ্দিন থানা পুলিশ। একই ঘটনার জেরে আজ রবিবার সকাল ১০টায় স্থানীয়রা একত্রিত হয়ে বোরহানউদ্দিন থানা ঘেরাও করলে পুলিশের সঙ্গে এই সংঘর্ষ বাধে।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক জানিয়েছেন, গুলিত নিহত দুইজনের মৃতদেহ তার হাসপাতালে রয়েছে।

আরও দুইজনকে মৃত অবস্থায় ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে বলে জেলার সিভিল সার্জন রথীন্দ্রনাথ রায় জানিয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতাল ছাড়াও কয়েকজনকে বরিশারের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

বোরহানউদ্দিনের উপজেলা চেয়ারম্যান আবুল কালাম বলেন, অবমাননার প্রতিদবাদে উপজেলা সদরে একটি সমাবেশ হওয়ার কথা ছিল। সেখানে তারও যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু বেলা পৌনে ১১টায় সেখানে পৌঁছে তিনি দেখতে পান, সমাবেশে উপস্থিত এলাকাবাসী পুলিশের দিকে ঢিল ছুড়ছে।

‘মুসলিম তাওহিদী জনতা’র ব্যানারে ওই সমাবেশ শুরু হওয়ার কথা ছিল বেলা ১১টায়। কিন্তু আয়োজকরা সাড়ে ১০টার মধ্যে সমাবেশ শেষ করে দিলে অংশ নিতে আসা জনতা ক্ষিপ্ত হয়ে ওঠে বলে উপজেলা চেয়ারম্যান জানান। তিনি যখন সেখানে পৌঁছেছেন, তখনও বড় বড় মিছিল নিয়ে অনেকে সেখানে আসছিল।

নিহতদের মধ্যে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র শাহীন এবং স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র মাহবুব পাটোয়ারীর লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। আর ভোলা সড়র হাসপাতালে রয়েছে মিজান ও মাহফুজ নামে দুজনের লাশ।

ঘটনায় কয়েকজন পুলিশ আহত হয়েছে বলে জানা গেছে।

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় হেলিকপ্টারে করে জরুরি ভিত্তিতে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়েছে।

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ০৩:৫৩ পি. এম.

২০/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: