২৬ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৯ দালালের জেল জরিমানা

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৫ পি. এম.
জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৯ দালালের জেল জরিমানা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের নয়জন দালালকে আটক করে সাতজনকে তিন মাস করে কারাদন্ড এবং দু’জনকে ৫০০ টাকা করে জরিমানা অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো: আবু আব্দুল্লাহ খান আটক দালালদের বিরুদ্ধে এ রায় দেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নাজমুল আহসান হাবিবের অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো: আবু আব্দুল্লাহ খান ও র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কম্পানি কমান্ডার তোফায়েল আহমেদ মিয়ার নেতৃত্বে রবিবার বেলা ৩টার দিকে শহরের কাছারিপাড়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিস এবং এর আশপাশের এলাকায় দালালদের ধরতে অভিযান পরিচালনা করেন।

এ সময় নয়জন দালালকে আটক করে তাদেরকে ভ্রামাম্যাণ আদালতের মাধ্যমে জেল ও জরিমানা করা হয়। তাদের মধ্যে দালালির সুনির্দিষ্ট প্রমাণসহ আটক সাতজনকে দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় তিন মাস করে বিনাশ্রম কারাদ- দেওয়া হয়।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন- জামালপুর শহরের কাছারিপাড়া এলাকার মৃত কাজী শেখের ছেলে মো. আব্দুল্লাহ (৫৭), মুজিবুর রহমানের ছেলে মো. শাহাবুদ্দিন (৫৫), সেলিম উদ্দিনের ছেলে মো. সুমন (২৮), মো. সুরুজ্জামানের ছেলে আরিফুল ইসলাম (১৮), কালা মিয়ার ছেলে মো. রানা (৩০), বাগেরহাটা এলাকার মৃত ইসহাক আলীর ছেলে মো. মাসুদ রানা রিপন (৩৮) ও মৃত শাহ শেখের ছেলে শেখ মোহাম্মদ বাদশাহ (৩৫)। তাদেরকে জেলা কারাগারে পাঠিয়েছে র‌্যাব।

একই আইনে আটক অপর দু’জন দালাল সরিষাবাড়ী উপজেলার চর বড়বাড়িয়া গ্রামের বাহাদুর হোসেনের ছেলে মো. মুরাদ (৩০) ও মাদারগঞ্জ উপজেলার গুনারীতলা গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে মো. মিলনকে (৪৫) ৫০০ টাকা করে জরিমানা, অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. আবু আব্দুল্লাহ খান জনকণ্ঠকে বলেন, ‘পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৫ পি. এম.

২৯/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: