২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বৃষ্টির কবলে রাজশাহীতে বিএনপির সমাবেশ, ফখরুলরা হোটেলে

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৩৪ পি. এম.
বৃষ্টির কবলে রাজশাহীতে বিএনপির সমাবেশ, ফখরুলরা হোটেলে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ এবার বৃষ্টির কবলে পড়েছে। এছাড়া রাজশাহীর অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। সকাল থেকে শ্রমিকরা সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। তারা বলছেন, সকাল থেকে ভারি বৃষ্টির কারণে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে বিএনপির দাবি রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে প্রশাসনের নির্দেশে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

রাজশাহী জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি বলেন, বৃষ্টির কারণে সকাল থেকে বাস বন্ধ করা হয়েছে। তবে ঢাকা রুটে বাস চলাচল করছে। বিএনপির সমাবেশের সঙ্গে বাস বন্ধের কোন সম্পর্ক নেই বলে দাবি করেন তিনি।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য প্রথম থেকেই পায়তারা চলছিল। গত ১২ সেপ্টেম্বর মাদ্রাসা মাঠে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দেয়া হয় নগর পুলিশকে। কিন্তু আগের দিন বিকেলে সড়কে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। আবার সমাবেশ বাধাগ্রস্থ করতে বাস বন্ধ করে দেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে, সমাবেশ উপলক্ষে রাজশাহী মাদ্রাসা মাঠে পূর্বপাশের সড়কে নির্মাণ করা হয়েছে মঞ্চ। শনিবার রাত থেকে সেখানে মঞ্চ তৈরীর কাজ শুরু হয়। দুপুর পর্যন্ত সেখানে কয়েকজন নেতা ও প্রশাসনের লোকজন ছাড়াও বিএনপির নেতাকর্মীদের দেখা যায়নি। সকাল থেকে বৃষ্টির কারণে নেতাকর্মীরা সেখানে আসতে পারেননি বলে জানিয়েছেন তারা।

তবে উপজেলা পর্যায় থেকে আসা ৪০ থেকে ৫০ জন বিএনপির কর্মীর দখলে এখন সভামঞ্চ। সেখানে চলছে ফটোসেশন ও সেলফি তোলার হিড়িক। মঞ্চের সামনে পুরোপুরি ফাঁকা। বেলা ১ টার দিকে সেখানে ছাতা মাথায় পায়চারি করতে দেখা গেছে রাজশাহী মহানগর বিএনপির শীর্ষ দুই নেতাকে।

তাদের সঙ্গে নেই মহানগর কমিটির ৫০ জন নেতাও। সেখান থেকে থেমে থেমে মাইকে ঘোষণা করা হচ্ছে। আজ রবিবার দুপুর ১টা পর্যন্ত রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশের এমন চিত্র দেখা গেছে। তবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা বিমানযোগে বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী পৌঁছে হোটেলে অবস্থান করছেন বলে জানা গেছে।

গত কয়েক দিন ধরে রাজশাহীজুড়ে চলছে গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি। শনিবার মধ্যরাত থেকে তা আরও বেড়েছে। কখনও ভারী, কখনও মাঝারি বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে দলটির রাজশাহী মহানগর ও জেলার নেতাকর্মীরাও এখনো সমাবেশস্থলে আসেননি। তবে দুপুরে বৃষ্টির মাত্রা কিছুটা কমতে থাকায় সমাবেশে উপস্থিতি বৃদ্ধি পাবে বলে আশা রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের।

তিনি বলেন, যেভাবে শনিবার রাতে বৃষ্টি শুরু হয়েছে, তাতে নেতাকর্মীদের সমাবেশস্থলে আসতে বেগ পেতে হচ্ছে। পাবনা, নাটোর, সিরাজগঞ্জ, নওগাঁ থেকে বাস বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এখনো সমাবেশের দেড় ঘণ্টা বাকি, আশা করি, সমাবেশে রাজশাহীর মানুষ স্বতঃস্ফুর্তভাবে যোগ দেবেন।’

সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সমাবেশস্থলে প্রবেশের মোড়ে মোড়ে বসানো হয়েছে তল্লাশি চৌকি। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ দায়িত্ব পালন করছে।

আরএমপি মুখপাত্র অতিরিক্তি উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‘বিএনপিকে নির্দিষ্ট কিছু শর্ত সাপেক্ষে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তারা শর্ত ভঙ্গ করলে এবং মানুষের নিরাপত্তা বিঘ্নিত হলে পুলিশ এ্যাকশনে যাবে। সমাবেশ ঘিরে আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। আশা করি, বিএনপি সুষ্ঠুভাবে সমাবেশ শেষ করবে।’

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৩৪ পি. এম.

২৯/০৯/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: