মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

প্রকাশিত : ২৮ জুন ২০১৬, ১১:৩২ এ. এম.
ঈদে বেনাপোল বন্দরে টানা ছুটি বাতিল

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল বন্দরে চলতি অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণের লক্ষে ঈদের ৯ দিনের টানা ছুটি বাতিল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ৭ জুলাইকে ঈদের দিন ধরে সেদিন ও তার পরের ৮ ও ৯ জুলাই মোট ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর। গতকাল সোমবার বিকেল ৪টায় রাজস্ব বোর্ডের এ নির্দেশনা পত্র বেনাপোল কাস্টমস হাউজে এসে পৌঁছায়।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার বাসির আহম্মেদ ছুটি বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখতে সংশিষ্টরা অফিস করবেন।

এদিকে, হঠাৎ করে ঈদের টানা ৯ দিনের ছুটি বাতিল করায় চাঁপা ক্ষোভ বিরাজ করছে সরকারি কর্মচারীদের মাঝে। তারা বলছেন, আগাম ছুটির খবরে তারা পরিবার নিয়ে গ্রামের বাড়িতে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনের প্রস্তুতি নিয়েছেন।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান,এবার ২০১৫-১৬ অর্থবছরে বেনাপোল কাস্টমস হাউজে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা পূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে ঈদের মধ্যে বন্দর খোলা রেখে তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

কিন্তু এ সময় কাস্টমস ও বন্দর খোলা রেখে বাড়তি রাজস্ব আয়ের ওপর খুব একটা প্রভাব পড়বে না। কারণ ঈদ ছুটির কারণে অধিকাংশ ব্যবসায়ী পূর্ব প্রস্তুতি নিয়ে ইতোমধ্যে তাদের প্রয়োজনীয় ৯০ শতাংশ মালামাল বন্দর থেকে খালাস করেছেন। বেনাপোল সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, ঈদের মধ্যে বাণিজ্য সচল রাখতে কাস্টমস ও বন্দরের পাশাপাশি আমদানি-রফতানি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সব প্রতিষ্ঠান খোলা থাকতে হয়। কিন্তু এ সময় ব্যবসায়ীরা প্রতিষ্ঠান বন্ধ করে ঈদ নিয়ে ব্যস্ত থাকেন। তাই শুধু বন্দর-কাস্টমস খোলা থাকলে খুব একটা লাভ হবে না। বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, ছুটি বাতিলের চিঠি হাতে পাননি। তবে কাস্টমস কর্তৃপক্ষ যদি বন্দর খোলা রাখার নির্দেশ দেয় তারা ছুটির দিন রেখে কাজ করবেন।

প্রকাশিত : ২৮ জুন ২০১৬, ১১:৩২ এ. এম.

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: