২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বেসিসের নির্বাচনে মোস্তাফা জব্বারের ডিজিটাল ব্রিগেডের জয়


অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের সফটওয়্যার শিল্পের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৬-২০১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

ডিজিটাল ব্রিগেড এবং দ্য চেঞ্জ মেকার্স নামে দুই প্যানেলে মোট ১৮ জন ছাড়াও ৪ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে থেকে ডিজিটাল ব্রিগেড প্যানেলের ফারহানা এ রহমান জেনারেল ক্যাটাগরিতে সর্বোচ্চ ভোট পেয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৮৫ এবং মোস্তাফা জব্বার ১৮১ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে আছেন।

এবারের নির্বাচনে ৪ জন তরুণ প্রার্থীর মধ্যে ১৭৭ ভোট পেয়ে মোস্তাফা জব্বারের পরের অবস্থানে আছেন সিস্টেম ডিজিটাল লিমিটেডের এম রাশিদুল হাসান। এছাড়া ১৭৫ ভোট পেয়ে টিম ক্রিয়েটিভের রাসেল টি আহমেদ, ১৬৫ ভোট পেয়ে ম্যাগনিটো ডিজিটালের রিয়াদ এস এ হুসেইন এবং ১৬৩ ভোট পেয়ে এ্যাডভান্স ইআরপি লিমিটেডের মোস্তাফিজুর রহমান সোহেল নতুন কমিটিতে নির্বাচিত হয়েছেন। নির্বাচিত ৯ জনের মধ্যে ৭ জনই ডিজিটাল ব্রিগেডের।

অপরদিকে দ্য চেঞ্জ মেকার্স থেকে ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির এবং মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সৈয়দ আলমাস কবির। তাদের প্রাপ্ত ভোট যথাক্রমে ১৫২ এবং ১৭৪। সহযোগী সদস্য ক্যাটাগরিতেও জয়লাভ করেছেন ডিজিটাল ব্রিগেডের উত্তম কুমার পাল। তিনি পেয়েছেন ৬৮ ভোট।

আতিক-ই-রাব্বানী চেয়ারম্যান এবং এস এস কামাল ও নাজিম ফারহান চৌধুরী সদস্য হিসেবে নির্বাচন বোর্ডের দায়িত্ব পালন করেন। আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন এ তৌহিদ এবং সদস্য ছিলেন রফিকুল ইসলাম রাউলি ও ফোরকান বিন কাশেম। নির্বাচনে জেনারেল ক্যাটাগরিতে ৩৬৮ ও এ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোটার ছিলেন ১৪৮ জন। নতুন কমিটিতে নির্বাচিতদের মধ্যে শীঘ্রই পদবণ্টন করা হবে।