মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নারী শুধু গৃহিণীই নয়, সমাজ নির্মাণের স্থপতি ॥ মহিউদ্দিন

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্মজীবী মহিলাদের মজুরি ও আত্মমর্যাদা রক্ষা একটি সামাজিক দায়বদ্ধতা। এ লক্ষ্যে সরকারের সর্বোচ্চ উদ্যোগকে কাজে লাগাতে হবে। নারী শুধু গৃহিণীই নয়, তাঁরা সমাজ নির্মাণের স্থপতি। তাঁদের লালন পালনে শিক্ষিত সন্তানরাই এই জাতির ভবিষ্যত। মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী বুধবার সকালে ইপিজেড থানা মহিলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে কথাগুলো বলেন। সংগঠনের সভাপতি শারমিন ফারুক সুলতানার নেতৃত্বে প্রতিনিধি দলটি সাবেক মেয়রের চশমা হিলস্থ বাসভবনে বিভিন্ন ধরনের ও স্থানীয় সামাজিক সমস্যা উপস্থাপন করে।

মহিউদ্দিন চৌধুরী বলেন, মাদক একটি প্রধান সামাজিক সমস্যা। কিন্তু দুঃখের বিষয় যে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের ছায়াতলেও মাদকসহ অনৈতিক অনাচার চলছে। এর বিরুদ্ধে স্থানীয় জনগণকে সচেতন করতে হবে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, সরকারীভাবে শিক্ষার প্রসার নীতির বিপরীতে ভর্তি ফিসহ সেশন ফি বাড়িয়ে দেয়া হয়েছে। শিক্ষা ক্ষেত্রে সরকার ভর্তুকি দেয়- এটাই নিয়ম। কিন্তু এই নিয়মের ব্যত্যয় ঘটিয়ে সরকারের ভাবমূর্তিকে ক্ষুণœ করা হচ্ছে। এই নেতিবাচক পরিস্থিতির বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়ানোর জন্য তিনি মা-বোনদের প্রতি আহ্বান জানান।

ইপিজেড থানা মহিলা আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাক্ষাতকালে মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন ঘোষণা করেন, ইপিজেড থানা কর্মজীবী মহিলাদের মেধাবী সন্তানদের জন্য চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ বিশেষ শিক্ষা বৃত্তি প্রকল্প চালু করবে। এ সময় উপস্থিত ছিলেন কামরুন নাহার বেবী, রুকসানা বেগম, নাছিমা আকতার, নিলুফা, তাহেরা বেগম, রেহেনা বেগম, খাইরুন্নেছা, বুলবুল বেগম, কাবুনন্নেছা, হোসনে আরা, সামছুন নাহার, ইয়াসমিন আকতার প্রমুখ।

লালমনিরহাট সীমান্তে শ্রমিক গুলিবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩ ফেব্রুয়ারি ॥ জেলার দৈইখাওয়া সীমান্তের খরপো নদীর পাড়ে জহুরুল ইসলাম (৩০) নামের এক কৃষককে ডান পায়ে গুলিবিদ্ধ অবস্থায় কৃষিজীবী শ্রমিকরা বুধবার সকাল নয়টায় উদ্ধার করেছে। তাঁকে মুমূর্ষু অবস্থায় হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে।

জানা যায়, সকালে কয়েকজন কৃষক বাংলাদেশের ভিতরে থাকা খরপো নদী হতে পানি তুলে কৃষি জমিতে দিচ্ছিল। এই সময় সীমান্তের মেইন পিলার ২০২ এর সাব পিলার দুইয়ের পাশ দিয়ে ভারতীয় ভুটিমঙ্গল ২১ বিএসএফের একটি টহল দল আসে। কৃষকরা কোন কিছু বুঝে উঠার আগেই পর পর দুই রাউন্ড গুলি করে। একটি গুলি কৃষক জহুরুল ইসলামের ডান পায়ে বিদ্ধ হয়। গুলিবিদ্ধ জহুরুল দৈইখাওয়া গ্রামের ধনোর উদ্দিনের পুত্র।

দামুড়হুদায় দুজনকে

ফেরত

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা থেকে জানান, দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারত-বাংলাদেশ দু’দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে দুই বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ। মঙ্গলবার রাত ১০টার দিকে সীমান্তের ৮৯ নম্বর মেইন পিলারের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হয়। ফেরতকৃতরা হলেন- সাগর আলী ও হানিফ।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: