মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঈদ অনুষ্ঠানে চলচ্চিত্র তারকারা

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫

সাজু আহমেদ ॥ আকাশ সংস্কৃতির অবাধ বিচরণের সময়ে দেশীয় চ্যানেলের অনুষ্ঠানের প্রতি দর্শকরা অনেকটাই বিমুখ। তবে ঈদের বিশেষ বিশেষ অনুষ্ঠানগুলোর প্রতি দর্শকদের আগ্রহ লক্ষ্য করা যায়। দর্শকদের এ আগ্রহকে পুঁজি করে বৈচিত্র্যময় অনুষ্ঠান নির্মাণের প্রতিযোগিতা দেখা যায় চ্যানেলগুলোর মধ্যে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর ঈদে দর্শকদের বাড়তি আনন্দ দিতে বিশেষ অনুষ্ঠান নির্মাণ করে থাকে চ্যানেল কর্তৃপক্ষ। এ প্রচেষ্টার অংশ হিসেবে ঈদে ৬ থেকে ১০ দিন পর্যন্ত বিশেষ অনুষ্ঠান প্রচার করে থাকে। দেশে চ্যানেল বাড়ার ফলে শিল্পী সঙ্কটের কারণে টিভির অভিনয়শিল্পীরা ছাড়াও ঈদের আনন্দে বাড়তি আনন্দ যোগ করতে নির্মাতারা চলচ্চিত্রের শিল্পীদের নিয়ে অনুষ্ঠান নির্মাণ করেন। এরই ধারাবাহিকতায় এবারও প্রায় বেশিরভাগ চ্যানেলর বিভিন্ন অনুষ্ঠানে চলচ্চিত্র তারকারা অংশ নিয়েছেন। টিভি চ্যানেলগুলোর ঈদ আয়োজনে চলচ্চিত্র শিল্পীদের অংশগ্রহণের খবর নিয়ে এ প্রতিবেদন।

রোজিনা : চ্যানেল আইয়ের বিশেষ অনুষ্ঠান মালায় প্রচার হবে চলচ্চিত্র অভিনেত্রী রোজিনার উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘তুমি আমার কত চেনা’। সোনালি যুগে তার অভিনীত চলচ্চিত্রের গান নিয়ে তিনি অনুষ্ঠানটি নির্মাণ করেছেন। গানগুলোতে সোনালি যুগে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন ওয়াসিম, আলমগীর, ফারুক ও ভারতের মিঠুন চক্রবর্তী। এযুগে নতুন এক এ গানগুলোর চিত্রায়নে রোজিনার সঙ্গে পারফর্ম করেছেন ওমর সানি, অমিত হাসান ও জায়েদ খান। মোহাম্মদ আওলাদ হোসেনের গ্রন্থনায় অনুষ্ঠানটি পরিচালনা ও উপস্থাপনা করেছেন রোজিনা। নতুনরূপে চিত্রায়িত গানগুলোর চিত্রগ্রহণ করেছেন মকবুল হোসেন এবং কোরিওগ্রাফি করেছেন আজীজ রেজা।

শাকিব খান-ববি : জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা ববি। এ জুটির বেশ কয়েকটি সফল চলচ্চিত্রে অভিনয় করেছেন। এবার ঈদ-উল ফিতর উপলক্ষে আরটিভির ‘ঈদ আনন্দ আড্ডা’ অনুষ্ঠানে অংশ নিয়েছেন এ জুটি। অনুষ্ঠানে শাকিব খান কথা বলেছেন, অভিনয়, চলচ্চিত্র ক্যারিয়ার ও ব্যক্তি জীবন নিয়ে। অনুষ্ঠানে ববি বলেছেন, চলচ্চিত্র নিয়েই আমার স্বপ্ন। চলচ্চিত্রকে নিয়েই আমার যাপিত জীবন আপাতত পার করতে চাই। সামনে আমার আরও চমকপ্রদ কাজ আসছে। অভিনেত্রী মাহবুবা ইসলাম সুমীর উপস্থাপনা ও শিবলী জিয়ার প্রযোজনায় অনুষ্ঠানটি ঈদে আরটিভির বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে। এছাড়া শাকিব খান, অভিনেত্রী জয়া আহসানের সঙ্গে মাছারাঙা চ্যানেলের অনুরূপ একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন বলে জানা গেছে।

রিয়াজ : এবারে ঈদে একাধিক নাটকে অভিনয় করেছেন চিত্র নায়ক রিয়াজ। বিশেষ করে দেশটিভির একাধিক নাটকে অভিনয় করেছেন তিনি। এসব নাটকের মধ্যে ‘বিলম্বিত বিরহ’ অন্যতম। এতে রিয়াজের সঙ্গে অভিনয় করেছেন তিশা। নাটকটি রচনা করেছেন আশরাফ চঞ্চল এবং পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। নাটকটি দেশটিভিতে ঈদের তৃতীয় দিন সন্ধ্যা ৭-৪৫ মিনিটে প্রচার হবে। এইক চ্যানেলে রিয়াজ অভিনীত আরও দুটি নাটক প্রচার হবে। এগুলো হলো ‘শিশির কনা’ এবং ‘আত্ম উপলব্দি’। এছাড়া আরও কয়েকটি চ্যানেলের বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছেন রিয়াজ।

মৌসুমী-ফেরদৌস : চ্যানেল আইয়ের বিশেষ অনুষ্ঠান ‘একদিন সারা দিন’ নামের অনুষ্ঠানে অংশ নিয়েছেন চিত্রনায়িকা মৌসুমী ও চিত্রনায়ক ফেরদৌস। অনুষ্ঠানে গল্প কথায় দুজন তাদের ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন। অনুষ্ঠানটি পরিকল্পনা ও পরিচালনা করেছেন আবদুর রহমান। এছাড়া চ্যানেল আইয়ে ঈদের পঞ্চম দিন বিকেল সাড়ে ৪টায় প্রচার হবে মৌসুমী অভিনীত টেলিফিল্ম ‘ডেস্টিনেশন’। এটি পরিচালনা করেছেন মৌসুমী-ওমর সানীর ছেলে ফারদিন। এ টেলিফিল্মে ওমর সানীও অভিনয় করেছেন।

অনন্ত-বর্ষা : বৈশাখী টিভির ‘দ্বারা দিয়া কর্তৃক’ অনুষ্ঠানে অংশ নিয়েছেন জনপ্রিয় চলচ্চিত্র জুটি অনন্ত-বর্ষা। অনুষ্ঠানটি গ্রন্থনা ও উপস্থাপনা করেছেন আহসান কবির। প্রযোজনা করেছেন আসিফ রহমান ও আলমগীর রাসেল। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭-৩৫ মিনিটে।

ওমর সানি : মাছরাঙা চ্যানেলে প্রচার হবে বিশে অনুষ্ঠান ‘সব জান্তা শমসের’। আর প্রথমবারের মত এ অনুষ্ঠানটি উপন্থাপনা করেছেন চিত্রনায়ক ওমর সানী।

পপি : চিত্র নায়িকা পপি অভিনীত একটি নাটক ও একটি টেলিফিল্ম প্রচার হবে এবারের ঈদের বিশেষ অনুষ্ঠানমালায়। এর মধ্যে বৈশাখী টিভিতে প্রচার হবে একক নাটক ‘ভালবাসা দুজনায়’। আকাশ রঞ্জনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন টি আর আরিফ। নাটকে পপির সহশিল্পী হাসান জাহাঙ্গীর ও লামিয়া মিমো। এছাড়া পপি অভিনীত বিশেষ টেলিফিল্ম ‘লাভ স্পিড’ প্রচার হবে একুশেটিভিতে। এটি পরিচালনা করেছেন জিএম সৈকত। এ টেলিফিল্মে পপির বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক আমিন খান। আরও আছেন ইসমত আরা লেমন।

এদিকে বিটিভি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ তে অংশ নিয়েছেন ইমন ও নিরব। এছাড়া আরও বেশ কিছু ঈদের অনুষ্ঠানে অংশ নিয়েছেন চলচ্চিত্রের তারকা অভিনেতা অভিনেত্রীরা। সংশ্লিষ্টরা আশা করছেন প্রতিবারের মতো এবারও জমে উঠবে ঈদের অনুষ্ঠানমালা। তবে এসব অনুষ্ঠানের মান নিয়ে প্রতিবারের মতো এবারও শঙ্কা রয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫

০৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা সমস্যার সৃষ্টি মিয়ানমারের ॥ সমাধান ওদের হাতে || বাবার ফেরার অপেক্ষায় পিতৃহারা অবোধ রোহিঙ্গা শিশুরা || বছরে রফতানি আয় বাড়ছে ৩ থেকে ৪ বিলিয়ন ডলার || চালের বাজারে স্বস্তি প্রতিদিন দাম কমছে || বিদ্যুতের পাইকারি দর ১১.৭৮ ভাগ বৃদ্ধির সুপারিশ || মিয়ানমারে গণহত্যা বন্ধ নির্ভর করছে নিরাপত্তা পরিষদের ওপর || রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় ২৫ কোটি ডলার চেয়েছে বাংলাদেশ || আরও মোবাইল ব্যাংকিং কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বাংলাদেশ ব্যাংক || অপকৌশলে রোগীদের সঙ্গে প্রতারণা, বিপুল অর্থ আদায় || জেলে মাদক ও মোবাইল ফোন ব্যবহার ॥ সারাদেশে দুই শতাধিক কারারক্ষী গোয়েন্দা নজরদারিতে ||