ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবলে সেনাবাহিনী চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১৯:৩৬, ১৬ মার্চ ২০২৩

ওয়ালটন স্বাধীনতা দিবস ভলিবলে সেনাবাহিনী চ্যাম্পিয়ন

চ্যাম্পিয়ন দলের উদযাপন

ওয়ালটন স্বাধীনতা ও জাতীয় দিবস ভলিবল প্রতিযোগিতায় এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। রানার্সআপ হয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। আর তৃতীয় হয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সেনাবাহিনী ২৫-১৯, ২৭-২৫, ২৫-১৬ পয়েন্টে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী ২৫-১৭, ২৫-২২, ২৫-১৩ পয়েন্টে ৩-০ সেটে বাংলাদেশ বিমানবাহিনীকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের হরষিৎ বিশ্বাস। সেরা অ্যাটাকার হয়েছেন সেনাবাহিনীর মাসুদ হোসাইন। সেরা লিবারু হয়েছেন সেনাবাহিনীর আব্দুল হাকিম। আর সেরা সেটার হয়েছেন নৌবাহিনীর আল-আমিন।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল সেনাবাহিনীকে ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়। রানার্সআপ হওয়া পিডিবিকে ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়। আর তৃতীয় হওয়া দলকে ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়। 

এছাড়া টুর্নামেন্ট সেরা খেলোয়াড়, সেরা অ্যাটাকার, সেরা সেটার, ও সেরা লিবারুকেও পুরস্কৃত করা হয়।

এই প্রতিযোগিতায় ভালো করা খেলোয়াড়রা আগস্টে ইরানে অনুষ্ঠিতব্য এশিয়ান ভলিবল চ্যাম্পিয়নশিপের দলে জায়গা পাবেন।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক (১) এ্যাডঃ ফজলে রাব্বি বাবুল, যুগ্ম-সম্পাদক (২) মো. আজিজুর রহমানসহ অন্যান্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ।

এবারের প্রতিযোগিতায় নয়টি দল অংশ নিয়েছিল। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপর জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি ডটকম।
 

রুমেল খান

×