ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

নারী কাবাডিতে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভ

রুমেল খান

প্রকাশিত: ০০:৩৩, ১ ফেব্রুয়ারি ২০২৩

নারী কাবাডিতে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভ

চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভে খেলোয়াড়দের সঙ্গে আমন্ত্রিত অতিথি ও কর্মকর্তারা

ফাইনাল হয়েছে ফাইনালের মতোই। হাড্ডাহাড্ডি লড়াই, শ^াসরুদ্ধকর-রোমাঞ্চকর মুহূর্ত। এক দল শুরুতেই বড় ব্যবধানে পিছিয়ে পড়া। পরে খেলার শেষদিকে তাদের আবার ধীরে ধীরে ফিরে আসা এবং একপর্যায়ে সমতায় ফেরা। কিন্তু একেবারে শেষ মুহূর্তে গিয়ে একটি ভুল এবং হার। মঙ্গলবার ঢাকার জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত কর্পোরেট নারী কাবাডির প্রথম আসরের শিরোপা জিতে নিয়েছে ঢাকা টুয়েলভ। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে তারা ২৩-২২ পয়েন্টে হারায় টেকনো মিডিয়াকে।

প্রথম পর্বে টানা ৮ ম্যাচ অপরাজিত থাকা ব্রিজ ফার্মা লিমিটেডের দলটিকে প্রথম হারের স্বাদ দিয়েছিল টেকনো মিডিয়াই। ফাইনালে বিজয়ী দল খেলার প্রথমার্ধে ১৪-১২ পয়েন্টে এগিয়েছিল। ঢাকা টুয়েলভের স্মৃতি আক্তার টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, একই দলের আঞ্জু আরা রাত্রি সেরা রেইডার, চ্যাম্পিয়ন দলের বজলুর রহমান সেরা কোচ এবং টেকনো মিডিয়ার রূপালী আক্তার সেরা ক্যাচার নির্বাচিত হন। টুর্নামেন্টে তৃতীয় স্থান অধিকার করেছে নরসিংদী লিজেন্ডস।   
খেলা শেষের বাঁশি বাজতেই কাবাডির ম্যাটে আবেগের আতিশয্যে লুটিয়ে পড়ে ঢাকা টুয়েলভের খেলোয়াড়রা। উল্লাসে মেতে ওঠে তারা। বাজতে থাকে মিউজিক। তার তালে তালে নাচতে থাকে চ্যাম্পিয়ন দল। ওদিকে রানার্সআপ টেকনো মিডিয়ার খেলোয়াড়রা হতাশায় মুহ্যমান। নিজেদের মধ্যে তর্কে লিপ্ত হতে দেখা গেছে কয়েকজনকে। প্রচ- ক্ষিপ্ত চেহারা ছিল তাদের।

ফাইনাল শেষে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক রেখা আক্তারি জানান, ‘ম্যাচের শেষদিকে আমাদের মনোযোগ ধরে রাখতে পারছিলাম না। আমাদের মধ্যে কিছুটা হতাশাও ভর করেছিল। কিন্তু আল্লাহ সহায় ছিল বলে আমাদের চ্যাম্পিয়ন হতে শেষ রেইড পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।’ রানার্সআপ দলের অধিনায়ক স্মৃতি আক্তার বলেন, ‘এ ধরনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ আগে কখনো আমরা খেলিনি। বাজে রেফারিংয়ের কারণে আমরা হেরেছি। আমাদের তিনটি বোনাস পয়েন্ট দেয়নি।

একটি রেইড দেয়নি। ৩০ সেকেন্ড আগেই খেলা শেষ করে দিয়েছে।’ স্মৃতি আরও বলেন, ‘ফেডারেশনের কাছে আমাদের অনুরোধ এই ক্যাম্পটা নিয়মিত না হোক অন্তত ২-৩ মাস পর পর যেন হয়।’ 
খেলা শেষে ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ ও কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক ও ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মোজাম্মেল হক।

×