ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

গ্রুপ সেরা জার্মানি, শেষ ষোলোতে সুইসরা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪১, ২৫ জুন ২০২৪

গ্রুপ সেরা জার্মানি, শেষ ষোলোতে সুইসরা

ফ্রাঙ্কফুর্টে জার্মানির বিপক্ষে গোল করার পর ব্যতিক্রমী উদযাপান সুইস উইঙ্গার ডান এনডয়ের

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ড্র করেছে জার্মানি। রবিবার ফ্র্যাঙ্কফুর্ট অ্যারেনায় ম্যাচের অতিরিক্ত সময়ে নিকলাস ফুলক্রুগের গোলে সুইজারল্যান্ডের সাথে ১-১ ব্যবধানে ড্র করে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবেই নক আউট পর্ব নিশ্চিত করেছে স্বাগতিক শিবির। এদিকে বার্নাবাস ভারগার গুরুতর ইনজুরির দিনে হাঙ্গেরি ১-০ গোলে হারিয়েছে স্কটল্যান্ডকে। 
ফ্র্যাঙ্কফুর্টে ড্যান এনডোয়ের গোলে প্রথমার্ধের ২৮ মিনিটেই এগিয়ে যায় সুইজারল্যান্ড। ম্যাচের নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে জয়ের স্বপ্ন নিয়েই মাঠ ছাড়ার স্বপ্ন দেখছিল সুইস সমর্থকরা। সেইসঙ্গে এই ম্যাচে জয়ী হতে পারলে জার্মানিকে টপকে গ্রুপের শীর্ষেও উঠতে পারত সুইজারল্যান্ড। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+২) ফুলক্রুগের হেডে নাটকীয়ভাবেই সমতায় ফিরে জুলিয়ান নাগলসম্যানের দল।

সেইসঙ্গে ৭ পয়েণ্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলর টিকিট কাটে জার্মানি। আর জার্মানির পর দ্বিতীয় দল হিসেবে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেয় সুইজারল্যান্ড। সেইসঙ্গে টানা ষষ্ঠ বড় টুর্নামেন্টে নক আউট পর্ব নিশ্চিত করে তারা। ইউরোতে আজ আবারও মাঠে নামছে ফ্রান্স। ইতোমধ্যেই শেষ ষোলোতে প্রায় জায়গা করে নেওয়া ফরাসিদের প্রতিপক্ষ পোল্যান্ড।

×