ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

ম্যারাডোনা স্টেডিয়ামে নাপোলি-বার্সার ড্র

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:২৮, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ম্যারাডোনা স্টেডিয়ামে নাপোলি-বার্সার ড্র

নাপোলি-বার্সার ড্র

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার, আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার সাবেক দুই ক্লাব ইতালির নাপোলি ও স্পেনের বার্সিলোনা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছিল। বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে দল দুটি মুখোমুখি হয় নেপলসের দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা স্টেডিয়ামে। এ ‘ম্যারাডোনা ডার্বিতে’ রোমাঞ্চেরও কমতি ছিল না। জমজমাট লড়াই শেষে ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিক নাপোলি ও সফরকারী বার্সিলোনাকে। 
প্রথমার্ধে কোনো গোল না হলেও বিরতির পর ম্যাচ জমজমাট হয়ে ওঠে। ৬০ মিনিটে পোলিশ তারকা রবার্ট লেভানডোস্কির গোলে এগিয়ে যায় অতিথি বার্সা। কিন্তু ৭৫ মিনিটে নাইজিরিয়ান ফরোয়ার্ড ভিক্টর ওশিমেন গোল করে নাপোলিকে সমতায় ফেরান। আফ্রিকান নেশন্স কাপে জাতীয় দলের হয়ে খেলার পর এটাই নাপোলির জার্সি গায়ে তার প্রথম ম্যাচ। এ ম্যাচ ড্র হওয়ায় দু’দলের ভাগ্য নির্ধারণ হবে আগামী ১২ মার্চ। ওইদিন বার্সার মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে নাপোলি। এরপর বোঝা যাবে কোন্ দল কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে। ইউরোপিয়ান আসরে রেকর্ড বিবেচনায় কিছুদিন ধরে বার্সিলোনা নাপোলির থেকে নিজেদের এগিয়ে রেখেছিল।

কিন্তু সেই রেকর্ডের পনুরাবৃত্তি হতে দেয়নি ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে নাপোলি অধিনায়ক জিওভান্নি ডি লোরেঞ্জো ওশিমেনের প্রশংসা করে বলেন, ওশিমেন আমাদের জন্য অনেক বড় একজন খেলোয়াড়। সঠিক সময়ে সঠিক মানসিকতা নিয়েই সে ফিরে এসেছে। একজন অসাধারণ ও পেশাদার খেলোয়াড় হিসেবে তার কাছ থেকে এটা আশা করাই স্বাভাবিক।
প্রি-কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে হতাশ হতে হয়েছে ইংলিশ পরাশক্তি আর্সেনালকে। স্বাগতিক পর্তুগালের ক্লাব এফসি পোর্তোর মাঠে শেষ মুহূর্তে (৯০+৪ মিনিট) গোল হজম করে হারতে হয়েছে তাদের। গানার্সদের জালে হৃদয় ভাঙা গোলটি করেন পোর্তোর ব্রাজিলিয়ান উইঙ্গার রডরিগুয়েজ গালেনো। যে কারণে কোয়ার্টার ফাইনালে খেলতে হলে মার্চে লন্ডনের বিখ্যাত এমিটেস স্টেডিয়ামে অন্তত দুই গোলে পোর্তোকে হারানোর বিকল্প নেই আর্সেনালের। এখন নকআউট পর্বে খেলতে আসা আর্সেনাল ঘুরে দাঁড়াতে পারবে কিনা সেটা সময়ই বলে দেবে।

×