ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

ভারত কাপাচ্ছেন বাংলাদেশের সাবিনা ও সানজিদা

প্রকাশিত: ১৮:৩৮, ৫ ফেব্রুয়ারি ২০২৪

ভারত কাপাচ্ছেন বাংলাদেশের সাবিনা ও সানজিদা

ফুটবল তারকা সাবিনা খাতুন ও সানজিদা আক্তার

ভারতের নারী ফুটবল লিগ মাতাচ্ছেন বাংলাদেশের অন্যতম সেরা দুই তারকা সাবিনা খাতুন ও সানজিদা আক্তার। জাতীয় দলের দুই সতীর্থ এবার টুর্নামেন্টটিতে একে অপরের মুখোমুখি হয়েছেন। যেখানে সানজির দল ইস্ট বেঙ্গলকে ৩-১ গোলে হারিয়েছে সাবিনার কিক স্টার্ট। 

সোমবার (৫ ফেব্রুয়ারি) কলকাতায় অনুষ্ঠিত হয় ম্যাচটি। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে প্রথম মিনিটেই গোল পায় সাবিনার দল কিক স্টার্ট। কর্ণার থেকে অরুনা হেড করে লিড এনে দেন। ৩১ মিনিটে কিক স্টার্ট ব্যবধান দ্বিগুণ করে। 

প্রথমার্ধ শেষে ০-২তে পিছিয়ে থাকে স্বাগতিক ইস্ট বেঙ্গল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭ মিনিট) ইস্ট বেঙ্গলের প্রথম নারী বিদেশি খেলোয়াড় সানজিদা দুর্দান্ত গোল করেন। প্রায় ৪০ গজ দূর থেকে ফ্রি কিকে সরাসরি গোল করে সবাইকে তাক লাগিয়ে দেন সানজিদা। গোলরক্ষক জায়গায় দাড়িয়ে লাফিয়েও বল স্পর্শ করতে পারেননি। 

সানজিদার আকর্ষণীয় গোলের পর ধারাভাষ্যকাররা অনেকক্ষণ তার প্রশংসা করেন। বাংলাদেশের ময়মনসিংহ থেকে তিনি উঠে এসেছেন। কলসিন্দুরের মেয়ে দুর্দান্ত ফুটবল খেলেন সবই উল্লেখ করেছেন তারা। দ্বিতীয়ার্ধের বাকি সময় সানজিদার কথাই ঘুরিয়ে ফিরিয়ে বারবার বলেছেন ধারাভাষ্যকাররা। 

শক্তিমত্তায় সানজিদার ইস্ট বেঙ্গল থেকে অনেকটা এগিয়ে কিক স্টার্ট। ম্যাচের ৫৫ মিনিটে আরেকটি গোল করে ইস্ট বেঙ্গলকে ম্যাচ থেকে আবার ছিটকে দেয় কিক স্টার্ট। সাবিনা গোল না পেলেও ম্যাচে বেশ কয়েকটি মুভ করেছেন। গোলের উৎস রচনা করেছেন।

এই জয়ে কিক স্টার্ট ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। তাদের ম্যাচ সংখ্যা আট। অপরদিকে সানজিদার দল ইস্ট বেঙ্গল মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানি থেকে এক ধাপ ওপরে।

 

এস

সম্পর্কিত বিষয়:

×