ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

বিপদে বাংলাদেশ, বন্ধ খেলা

প্রকাশিত: ১৫:৪১, ৮ ডিসেম্বর ২০২৩

বিপদে বাংলাদেশ, বন্ধ খেলা

টেস্ট ম্যাচ

শান্ত ফেরার পর মুমিনুল উইকেটে এসে মাত্র এক বল খেলেছেন। এরপরই আলোক স্বল্পতায় খেলা বন্ধ করতে বাধ্য হয়েছেন আম্পায়াররা। দুই দলের ক্রিকেটাররাই ড্রেসিংরুমে ফিরে গেছেন। তবে আম্পায়াররা মাঠে অবস্থান করছেন। যদি অল্প সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হয়, তবে খেলা আবারও মাঠে গড়াবে।

এখনো পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ অভারে ২ উইকেট হারিয়ে ৩৮ রান করেছে বাংলাদেশ। ৮ উইকেট হাতে নিয়ে কিউইদের থেকে ৩০ রানে এগিয়ে আছে স্বাগতিকরা।

এর আগে প্রথম দিনের ৫ উইকেটে ৫৫ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। খানিকটা ভেজা উইকেটেও শুরু থেকেই স্পিন আক্রমণে যায় বাংলাদেশ। তবে খুব বেশি সুবিধা পাননি তাইজুল-মিরাজরা। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন মিচেল-ফিলিপস।

এই দুইজনের দারুণ ব্যাটিং শঙ্কায় ফেলেছিল বাংলাদেশকে। তবে ইনিংসের ২২তম ওভারে মিচেলকে ফিরিয়ে ৪৯ রানের ষষ্ঠ উইকেট জুটি ভাঙেন নাঈম হাসান। মিচেলের ব্যাট থেকে আসে ১৮ রান।

সাউদি-জেমিসনকে সঙ্গে নিয়ে বাংলাদেশের রান টপকাতে বড় ভূমিকা রেখেছেন ফিলিপস। এই মিডল অর্ডার ব্যাটার শেষ পর্যন্ত সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরলেও দলকে ঠিকই লিড এনে দিয়েছেন। ফিলিপস ৮৭ রান করে আউট হলে নিউজিল্যান্ড থামে ১৮০ রানে।

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট পেয়েছেন মিরাজ ও তাইজুল। তাছাড়া শরিফুল ও নাঈম পেয়েছেন দুটি করে উইকেট।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছিল বাংলাদেশ।

এসআর

×