ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

নতুন মৌসুম নিয়ে রোমাঞ্চিত সাবালেঙ্কা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৭, ৮ ডিসেম্বর ২০২৩

নতুন মৌসুম নিয়ে রোমাঞ্চিত সাবালেঙ্কা

বেলারুশিয়ান টেনিস তারকা এরিনা সাবালেঙ্কা

৩১ ডিসেম্বর শুরু ব্রিসবেন (কিউটিসি) টেনিস ইন্টারন্যাশনাল। যেখানে অ্যারিনা সাবালেঙ্কা, এলিনা রিবাকিনা, নওমি ওসাকার মতো তারকা অংশ নেবেন। এই টুর্নামেন্ট দিয়ে ২০২৪ নতুন মৌসুমের প্রস্তুতি পর্ব শুরু করতে পেরে সাবালেঙ্কা একটু বেশিই রোমাঞ্চিত। কারণ ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনের সিঙ্গেলস দিয়ে ক্যারিয়ারের প্রথম কোনো গ্র্যান্ডস্লাম শিরোপা জিতেছিলেন তিনি। ‘সত্যি বলতে ব্রিসবেন ইন্টারন্যাশানল দিয়ে ২০২৪ নতুন মৌসুমের প্রস্তুতি শুরু করতে পেরে ভীষণ রোমাঞ্চিত আমি। অস্ট্রেলিয়ায় প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পর এটি আমার হৃদয়ে একটি বিশেষ জায়গা দখল করে আছে।’ আয়োজক কমিটিতে পাঠানো এক বিবৃতিতে বলেন ২৫ বছর বয়সী সাবালেঙ্কা।

অবসর ভেঙে ফের আন্তর্জাতিক টেনিসের মঞ্চে ফিরছেন নওমি ওসাকা। উইমেন সিঙ্গেলসে দুটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী জাপানি তারকার পাশাপাশি রাশিয়ান বংশোদ্ভূত কাজাখস্তানের এলিনা রিবাকিনাও ব্রিসবেন ইন্টারন্যাশনালে অংশ নেবেন। টুর্নামেন্টের পরিচালক ক্যাম পিয়ারসেন বলেন, ‘বছরের শুরুতে মেয়েরা যে দারুণ একটি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল উপহার দিয়েছিল, সেটি আমরা ভুলিনি। এখনো মনে আছে। ওরা ব্রিসবেন আলো করতে আসছে। আমি ওদের বরণ করে নিতে মুখিয়ে আছি।’

উল্লেখ্য বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের দারুণ এক ফাইনালে কাজাখ রিবাকিনাকে ৪-৬, ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে জীবনের প্রথম সিঙ্গেলস গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন বেলারুশ তারকা সাবালেঙ্কা। ব্রিসবেনে পুরুষ এককে মার্কিন যুক্তরাষ্ট্রের বেন শেলটনের সঙ্গে একটি ড্রয়ে অংশ নেওয়ার কথা দুবারের গ্র্যান্ডস্লামজয়ী অভিজ্ঞ ব্রিটিশ খেলোয়াড় অ্যান্ডি মারে এবং স্বাগতিক অস্ট্রেলিয়ার নিক কিরওগিসের মতো তারকার।  
পিয়ারসেন বলেন, ‘আমরা তাকে (মারে) এখানে পেতে চাই, সে অতীতের চ্যাম্পিয়ন এবং ভক্তদের কাছে ভীষণ প্রিয়। আমরা কিরগিওসকেও দেখতে চাই। সে গত জানুয়ারি পর্যন্ত দুর্দান্ত খেলছিল।’ কিরগিওস গত জানুয়ারিতে হাঁটুর অস্ত্রোপচার করান এরপর উইম্বলডনে প্রত্যাবর্তনের পরিকল্পনা বাতিল করেন। ব্রিসবেন দিয়ে কোর্টে ফিরতে পারেন তিনি।

×