ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

উপভোগ মন্ত্রে বিশ্বাসী ম্যাক্সওয়েল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:৪৭, ২৯ নভেম্বর ২০২৩

উপভোগ মন্ত্রে বিশ্বাসী ম্যাক্সওয়েল

গ্লেন ম্যাক্সওয়েল

বিশ্বকাপে লিগ-পর্বে আফগানিস্তানের বিপক্ষে অতিমানবীয় এক ডাবল সেঞ্চুরিতে নিশ্চিত হার দেখা ম্যাচে অস্ট্রেলিয়াকে জিতিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল (২০১*)। ফাইনালে হট-ফেভারিট ভারতকে উড়িয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জয় করে প্যাট কামিন্সের দল। এবার টি২০তে ম্যাড-ম্যাক্সের ব্যাটিং ঝড় দেখল ক্রিকেট বিশ্ব। গোহাটিতে সিরিজের তৃতীয় ম্যাচে ৪৮ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংসে ভারতের ২২২ রান টপকে দলকে এনে দিলেন ৫ উইকেটের জয়। এমন ইনিংস কিভাবে সম্ভব? ‘আমি আসলে অত বেশি ভাবি না। ক্রিজে গিয়ে শুধু নিজের ব্যাটিংটা উপভোগ করতে চাই। এভাবে দলকে জেতাতে পারলে ভালো লাগে’ বলেন ম্যাক্সওয়েল।
ঋতুরাজ গায়কোয়াড়ের (৫৭ বলে ১৩ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১২৩) সেঞ্চুরির ওপর ভর করে এদিন ৩ উইকেটে ২২২ রানের বিশাল স্কোর গড়ে সূর্যকুমার যাদবের ভারত। জবাবে শেষ বলে চার মেরে অসিদের জয়ের বন্দরে ভেড়ান ম্যাক্স। মাত্র ৪৮ বলে সমান ৮ চার ও ৮ ছক্কায় অপরাজিত ১০৪ রানের খুনে ইনিংসে নায়ক ‘সেনসেশনাল’ এ অলরাউন্ডার, শেষ ওভারে ২১ রানের সমীকরণ মিলিয়েছেন অধিনায়ক ম্যাথু ওয়েডকে নিয়ে।

জয়ের জন্য শেষ চার বলে প্রয়োজন ছিল ১৬ রান। প্রসিধ কৃষ্ণাকে একটি ছক্কার পর টানা তিন চারে উল্লাসে মাতেন ম্যাক্সওয়েল। এই পথে গড়েন দুটি রেকর্ড। ৪৭তম বলে পূর্ণ করেন সেঞ্চুরি। অ্যারন ফিঞ্চ ও জশ ইংলিসের সঙ্গে টি২০তে অস্ট্রেলিয়ার হয়ে যা যৌথভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। টি২০ ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরিতে ভাগ বসিয়েছেন রোহিত শর্মার সর্বাধিক ৪ সেঞ্চুরির রেকর্ডে।
বিশ্বকাপ জয়ের মাত্র চারদিনের মাথায় এই সিরিজ নিয়ে সমালোচনা হচ্ছিল।

×