ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সৌদির চোখ এবার বেনজেমায়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:০৩, ১ জুন ২০২৩

সৌদির চোখ এবার বেনজেমায়

করিম বেনজেমার

চলতি মৌসুমটা প্রত্যাশা মতো কাটেনি করিম বেনজেমার। কোপা দেল রে ছাড়া নামের পাশে কোনো শিরোপা যোগ করতে পারেননি রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকা। কিন্তু ব্যক্তিগত পারফর্ম্যান্সে ঔজ্জ্বল্য ছড়িয়েছেন ঠিকই। ২০২২-২৩ মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৩০ গোল করেছেন তিনি। সেইসঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ছয় গোল। তাই এবার করিম বেনজেমার দিকেই নজর পড়েছে সৌদি প্রো-লিগের। রিয়াল তারকাকে দলে ভেড়াতে আকর্ষণীয় প্রস্তাব দিয়েছে সৌদি প্রো-লিগের একটি দল। ৩৫ বছর বয়সী বেনজেমাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরো দিতে রাজি ক্লাবটি।
গত মাসেই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে এক বছরের জন্য চুক্তি-স্বাক্ষর করেন করিম বেনজেমা। কিন্তু সৌদি আরবের ক্লাব আল নাসরের আকর্ষণীয় প্রস্তাবের পর মাদ্রিদে নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তা শুরু করেছেন ২০২২ সালে ব্যালন ডি’অরজয়ী এই তারকা ফরোয়ার্ড।
সামাজিক যোগাযোগমাধ্যমে ইউরোপের কয়েকজন সংবাদকর্মী এবং সংবাদমাধ্যম সৌদি থেকে বেনজেমার প্রস্তাব পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন। কয়েক বছর ধরেই আলোচনায় সৌদি প্রো-লিগ। তবে সেরা চমকটা দেখায় তারা ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে দলে ভিড়িয়ে। ৪০ কোটি ইউরোর বিনিময়েই আল নাসর কিনে নেয় সিআর সেভেনকে। এবার একই পরিমাণ অর্থের প্রস্তাব দিলেন তারই সাবেক রিয়াল মাদ্রিদের সতীর্থ বেনজেমাকে। আর বেনজেমা যদি সৌদি আরবের প্রস্তাব গ্রহণ করেন, তাহলে ক্লাবও ছেড়ে দিতে প্রস্তুত। রিয়ালের সূত্রের বরাতে ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে, বেনজেমা নাকি এরই মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। তবে কী সিদ্ধান্ত নিয়েছেন প্রকাশ করেননি।

দলবদল বিষয়ক নির্ভরযোগ্য সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো বেনজেমার এই সম্ভাব্য দলবদল নিয়ে কয়েকটি টুইট করেন। ফরাসি ফরোয়ার্ডের সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে টুইটে রোমানো জানিয়েছেন, ‘এই সপ্তাহের মধ্যেই বেনজেমার সিদ্ধান্ত জানা যাবে। গত শুক্রবার সৌদি থেকে অফিসিয়ালি প্রস্তাব পাওয়ার পর কালক্ষেপণের ইচ্ছে তার নেই।’ তবে রোমানো পরে ট্ইুটে দাবি করেন, প্রস্তাবটি এসেছে সৌদি ক্লাব আল ইত্তিহাদের কাছ থেকে। বেনজেমার কাছ থেকে তারা দ্রুতই উত্তর আশা করছে। চলতি মৌসুমে বিভিন্ন ধরনের ইনজুরিতে ভুগেছেন বেনজেমা।

যে কারণে কাতার বিশ্বকাপেও খেলা হয়নি তার। বিশ্বকাপে ফ্রান্স রানার্সআপ হওয়ার পর ক্ষোভে অবসরেরই ঘোষণা দেন করিম বেনজেমা। তবে একটি সূত্র জানিয়েছে, বেনজেমা বার্নাব্যুতেই থাকতে চান। গত ১১ বছর ধরেই রিয়াল মাদ্রিদের জার্সিতে আলো ছড়িয়েছেন তিনি। কিন্তু তার সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনাল্ডোর প্রভাবও পড়তে পারে বলে মনে করছেন ফুটবলবোদ্ধাদের অনেকে।
ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর আরও অনেক তারকাকেই দলে ভেড়ানোর চেষ্টা চালাচ্ছে সৌদি প্রো-লিগ। যার মধ্যে রয়েছেন লিওনেল মেসি, সার্জিও বুসকুয়েটস ও জর্দি আলবার মতো তারকার নাম। যে ধরনের পরিকল্পনা সেখানকার ক্লাবগুলোসহ লিগ কর্তৃপক্ষের মধ্যে দেখা যাচ্ছে তাতে অদূর ভবিষ্যতে বিশ্বের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সৌদি লিগও জায়গা করে নেবে বলে কিছুদিন আগে আশাবাদ ব্যক্ত করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

×