ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জয় দিয়ে শুরু ওয়াটসন ও আন্দ্রেস্কুর

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

জয় দিয়ে শুরু ওয়াটসন ও আন্দ্রেস্কুর

থাই ওপেনে জয়ের হাসি কানাডিয়ান টেনিস তারকা বিয়াঙ্কা আন্দ্রেস্কুর

জয় দিয়েই থাইল্যান্ড ওপেনের মিশন শুরু করেছেন গ্রেট ব্রিটেনের হেথার ওয়াটসন এবং কানাডার বিয়াঙ্কা আন্দ্রেস্কু। প্রথম রাউন্ডের ম্যাচে হেথার ওয়াটসন ৫-৭, ৬-৪ এবং ৭-৫ ব্যবধানে পরাজিত করেন জুলিয়া পুতিনসেভাকে। আরেক ম্যাচে ইউএস ওপেনের সাবেক চ্যাম্পিয়ন আন্দ্রেস্কু ৬-৩ এবং ৬-৪ গেমে সরাসরি সেটে উড়িয়ে দেন ওয়াটসনেরই স্বদেশী হ্যারিয়েট ডার্টকে। ২০১৯ সালে ইউএস ওপেনের শিরোপা জিতে বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন বিয়াঙ্কা আন্দ্রেস্কু।

সেবার আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম কোনো মেজর ট্রফি জয়ের রেকর্ড গড়েছিলেন তিনি। কিন্তু এরপর নিজেকে আর সেভাবে মেলে ধরতে পারেননি। এমনকি সদ্য সমাপ্ত নতুন মৌসুমের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনেও নিষ্প্রভ ছিলেন এই কানাডিয়ান তরুণী। দ্বিতীয় রাউন্ডেই জয়রথ থেমে যায় তার। তাও আবার স্পেনের অখ্যাত ক্রিস্টিনা বুসজার কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয় ইউসে ওপেনের সাবেক এই চ্যাম্পিয়নকে। তবে হুয়া হিনে শুরু হওয়া  থাইল্যান্ড ওপেনে দাপুটে জয় দিয়েই মিশন শুরু করেছেন বিয়াঙ্কা আন্দ্রেস্কু।

থাইল্যান্ড ওপেনের দ্বিতীয় রাউন্ডে আজ আবারও কোর্টে নামবেন ২২ বছরের এই তারকা। যেখানে তার প্রতিপক্ষ এনাস্তাসিয়া যাখারোভা। হুয়া হিন চ্যাম্পিয়নশিপে নিজের প্রথম রাউন্ডের ম্যাচে রাশিয়ার এই খেলোয়াড় প্রথম সেটে হেরে গিয়েও শেষ পর্যন্ত ৩-৬, ৭-৫ এবং ৬-৩ ব্যবধানে পরাজয়ের স্বাদ উপহার দেন এনা ক্যারোলিনা স্কিমিয়েদলোভাকে। দ্বিতীয় রাউন্ডে হেথার ওয়াটসনের প্রতিপক্ষ হান না-লাই। প্রথম রাউন্ডের ম্যাচে যিনি কঠিন লড়াইয়ের পর ৬-৪, ১-৬ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন এলিনা গ্যাব্রিয়েলা রিউসকে। যে কারণে দ্বিতীয় রাউন্ডের লড়াইটা হেথার  ওয়াটসনের জন্য মোটেও সহজ হবে না।

×