ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

প্রকাশিত: ১৩:৫৫, ৬ নভেম্বর ২০২২; আপডেট: ১৩:৫৯, ৬ নভেম্বর ২০২২

পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

বল মোকাবিলা করছেন পাক ব্যাটার

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। করেন ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান। ১২৮ রানের টার্গেটে খেলতে নেমে ৫ উইকেট ও ১১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় পাকিস্তান। 

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানের মাথায় ১০ রান করে ক্যাচ তুলে আউট হন লিটন দাস। পরে ভালোই খেলতে থাকে বাংলাদেশ। কিন্তু তা আর বেশি সময় রইল না। দলের রান যখন ৭৩ রান সেসময় শান মাসুদের হাতে ক্যাচ তুলে দেন সৌম্য সরকার। করেন ২০ রান। 

সৌম্যর আউটের পর যেন কেউই ব্যাটিংয়ে নেমে থাকতে চাইছেনা। তেমনটাই দেখা গেছে। দলীয় ৭৩ রানেই আবারো উইকেটের পতন ঘটে। শুন্য রানে ফিরে যান অধিনায়ক সাকিব। পরে ৯১ রানে পতন ঘটে ৪র্থ উইকেটের। এরপর ১০৭ রানে আবারো উইকেট শিকার করেন পাক বোলার শাহিন শাহ আফ্রিদি। এভাবে সবাই আউট হতে থাকলে বাংলাদেশের ইনিংস দাঁড়ায় ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান। 

পাকিস্তানের পক্ষে শাহিন শাহ আফ্রিদি ৪ ওভার বল করে ২২ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। এছাড়া শাদাব খান ২টি এবং হারিস রউফ ও ইফতিখার তুলে নেন একটি করে উইকেট।

১২৮ রানের টার্গেটে নেমে দেখেশুনে বাংলাদেশি বোলারদের মোকাবিলা করে পাক ব্যাটাররা। তাদের প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ৫৭ রানে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে এবং ১১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় পাকিস্তান। 

এমএইচ

×