ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে হেরে গেল আফগানরা

প্রকাশিত: ১৮:০৫, ৪ নভেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে হেরে গেল আফগানরা

রাশিদ খানকে শান্তনা দিচ্ছে অস্ট্রেলিয়ার খেলোয়াররা

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে অবশেষে হেরে গেল আফগানরা। অজিদের দেওয়া ১৬৯ রানের টার্গেটে খেলতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান করে আফগানিস্তান।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। অস্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন ঘটে ২২ রানে। ম্যাক্সওয়েল ও মার্শ ছাড়া ভালো করতে পারেননি কোনো অজি ব্যাটার। মার্শের ৩০ বলে ৪৫ ও ম্যাক্সওয়েলের ৩২ বলে ৫৪ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৬৮ রান। 

১৬৯ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ১৫ রানের মাথায় উইকেট হারালেও গুরে দাঁড়ায় আফগানরা। ২ রান করে ওসমান গণি আউট হওয়ার পর ১৭ বলে ৩০ রান করে ক্যাচ তুলে দিয়ে আউট হন গুরবাজ। এরপর জারদান ও নাইব দলকে এগিয়ে নিতে থাকে। কিন্ত দলীয় ৯৯ রানে নাইব ২৩ বলে ৩৯ রান করে রান আউট হলে ভেঙে যায় আফগানদের ভিত। একের পর এক পরতে থাকে উইকেট। 

শেষ মুহুর্তে এসে দলের হাল ধরেন রাশিদ খান। স্বপ্ন দেখান অসাধ্য সাধনের। লড়াই চালিয়ে যান শেষ বল পর্যন্ত। হয়তো আর একটি বল পেলে দলকে জয়ের সাগরে ভাসিয়ে দিতেন এই ব্যাটার। শেষ পর্যন্ত ৪ রানে হারতে হয়েছে আফগানদের। রাশিদ খান করেছেন ২৩ বলে ৪৮ রান। আর দল থমকে যায় ৭ উইকেট হারিয়ে ১৬৪ রানে। 

এমএইচ

×