ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বৃষ্টি জয়ের আশা দেখালেও হেরে গেল বাংলাদেশ

প্রকাশিত: ১৮:৪২, ২ নভেম্বর ২০২২

বৃষ্টি জয়ের আশা দেখালেও হেরে গেল বাংলাদেশ

হেরে মাঠ থেকে বিদায় নিচ্ছে তাসকিন ও নুরুল হাসান।

জিততে জিততে ভারতের বিপক্ষে ৫ রানে হেরে গেল টাইগাররা। ভারতের দেওয়া ১৮৫ রানের টার্গেটে ৬ উইকেট হারিয়ে মাত্র ৫ রানের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ।

টস জিতে প্রথমে ব্যাট করার জন্য ভারতকে আমন্ত্রণ জানায় টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। দলীয় ১১ রানের মাধায় হাসান মাহমুদের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন রোহিত শর্মা। এরপর রাহুলের সঙ্গে জুটি বেধে দলকে এগিয়ে নিতে থাকে বিরাট কোহলি।

৩২ বলে ৫০ করে দলীয় ৭৮ রানের মাধায় আউট হন রাহুল। পরে কোহলির ৪৪ বলে ৬৪ রানের ওপর ভর করে ৬ উইকেটে ভারতের স্কোর দাঁড়ায় ১৮৪ রান। 

১৮৫ রানের জবাবে খেলতে নামলে শুরু থেকে ঝড় তুলে ব্যাট হাকাতে থাকে লিটন দাস। ৭ ওভারে যখন দলীয় ৬৬ রান তখন বৃষ্টি বাগড়া দেয়। বৃষ্টির কারণে রান ও বল কমিয়ে দেয় ম্যাচ রেফারি। ৪ ওভার ও ৩৩ রান কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৫৪ বলে ৮৪ রান। 

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৪৭ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন হাসান মাহমুদ এবং ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট শিকার করেন সাকিব আল হাসান।  

বৃষ্টি শেষে খেলতে নেমে রান আউট হয়ে যান লিটন দাস। করেন ২৭ বলে ৬০ রান। কিন্তু এরপর আর কোনো ব্যাটার দাঁড়াতে পারেননি। শেষের দিকে নুরুল হাসানের চেষ্টার কারণে হারে রানের ব্যবধান কমাতে পারে বাংলাদেশ। তার করা ১৪ বলে ২৫ রান ও তাসকিনের ৭ বলে ১২ রানের বাংলাদেশ থমকে যায় ১৪৫ রানে। 
 

এমএইচ

×