ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ফ্লাইট মিস, বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:১০, ৪ অক্টোবর ২০২২

ফ্লাইট মিস, বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

শিমরন হেটমায়ার

প্রতিভাবানরা অনেক সময় একটু বেয়ারা হন, কিন্তু সেটি সীমা অতিক্রম করলেই সমস্যা, পরিবেশ নষ্ট হয়। যে কোন ঘারনার বিশ্বকাপে অংশগ্রহণ একজন খেলোয়াড়ের অন্যতম বড় স্বপ্ন। সেখানে দলের অতি গুরুত্বপূর্ণ সদস্য হয়েও ফ্লাইট মিস করে টি২০ বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন শিমরন হেটমায়ার। গত শনিবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিমান ধরেছিল।

কিন্তু হেটমায়ার ওই দিন না গিয়ে সোমবার যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। বোর্ডও তা মেনে নিয়ে ওই দিনের টিকেট বুকিং দেয়। কিন্তু হেটমায়ার দলকে জানিয়ে দেন, পারিবারিক কারণে তিনি বিমান ধরতে পারছেন না। ধৈর্যের বাঁধ ভেঙ্গে যায় উইন্ডিজ বোর্ডের (ডব্লিউআইসিবি)। তাৎক্ষণিক হেটমায়ারকে বাদ দিয়ে শামারা ব্রুকসকে দলে অন্তর্ভুক্তির বিষয়টি জানিয়ে দেয়া হয়। ১৭ অক্টোবর বিশ্বকাপে যাত্রা শুরুর আগে আয়োজক অস্ট্রেলিয়ার সঙ্গে আজ ও আগামী শুক্রবার দুটি টি২০ খেলবে নিকোলসা পুরানোর ওয়েস্ট ইন্ডিজ।

ডব্লিউআইসিবির ডিরেক্টর অব ক্রিকেট জিমি এ্যাডামস বলেন, ‘পারিবারিক কারণে শিমরনের ফ্লাইট শনিবার থেকে সোমবার পরিবর্তন করার সময় আমরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলাম, আবার কোন কারণে দেরি হলে এবং অস্ট্রেলিয়ায় যেতে সমস্যা থাকলে দলে তার বদলি ঘোষণা ছাড়া আর কোন পথ নেই। গুরুত্বপূর্ণ বৈশ্বিক ইভেন্টের প্রস্তুতির জন্য দলের সামর্থ্যরে সঙ্গে আমরা আপোস করব না।’

প্রতিভাবান হেটমায়ারকে এক সময় ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যত অধিনায়ক ভাবা হতো। কিন্তু ২০১৭ সালে জাতীয় দলে পা রাখা ২৫ বছর বয়সি বাঁহাতি ব্যাটসম্যান গত পাঁচ বছরে কয়েকবার শৃঙ্খলভঙ্গের অভিযোগে অভিযুক্ত হন। তার পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত হওয়া ব্রুকস জাতীয় জার্সিতে ১১টি টি২০ খেলেছেন।
৩৪ বছর বয়সী ডানহাতি এ ব্যাটসম্যান সদ্যসমাপ্ত সিপিএলে দারুণ ব্যাটিংয়ে জ্যামাইকা তালাওয়াশের শিরোপাজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ৭ ইনিংসে করেন ২৪১ রান।

monarchmart
monarchmart