ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

রুপনা চাকমার ঘর তৈরি করে দিবেন ব্যারিস্টার সুমনও

প্রকাশিত: ২০:১১, ২১ সেপ্টেম্বর ২০২২

রুপনা চাকমার ঘর তৈরি করে দিবেন ব্যারিস্টার সুমনও

রুপনা চাকমা ও তার ভাঙা বাড়ি।

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের রুপনা চাকমা। কৃতি এই গোলরক্ষক রাঙ্গামাটির প্রত্যন্ত গ্রামের যে বাড়িতে রুপনা বড় হয়ে উঠেছেন, সেই ভাঙা বাড়ির ছবি সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

এরপরই রুপনা চাকমার ঘর বানানোর দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ফেসবুক পেজে লাইভে এমন ঘোষণা দেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, নেপালকে হারিয়ে মেয়েরা দেশের জন্য সুনাম বয়ে এনেছে। এ সফলতার পেছনে তাদের অবদান অনস্বীকার্য। এই নারী ফুটবল টিমের গোলরক্ষক রুপনা চাকমার বাড়ি দেখলাম। এটি কোনো থাকার মতো পরিবেশ উপযোগী কোন ঘর না। আমি গোল রক্ষক রুপনার ঘর বানানোর দায়িত্ব নিলাম। আমি ফুটবল টিমের সবার সঙ্গে বসে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে, বাড়ি পাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। সেই সঙ্গে তার গ্রামের বাঁশের সেতুটিও পাকা করার কথা জানানো হয়েছে। 

গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দশরথের রঙ্গশালায় ফাইনালে কৃষ্ণা রানী সরকারের দুই ও শামসুন্নাহার জুনিয়রের এক গোলে স্বাগতিক নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। চ্যাম্পিয়ন হওয়া দলকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

এসআর