ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০

অশ্লীল অঙ্গভঙ্গি করে ১ ম্যাচ নিষিদ্ধ রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৫, ১ মার্চ ২০২৪

অশ্লীল অঙ্গভঙ্গি করে ১ ম্যাচ নিষিদ্ধ রোনাল্ডো

আল নাসরের ক্রিস্টিয়ানো রোনাল্ডো

আগেই ধারণা করা হয়েছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কাই বাস্তবে রূপ নিল। সৌদি প্রো লিগে দর্শকদের প্রতি অশালীন অঙ্গভঙ্গির দায়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সেইসঙ্গে ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানার কবলেও পড়েছেন আল নাসরের এই পর্তুগিজ সুপারস্টার। আর এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার কোনো সুযোগ নেই তার। বুধবার বিষয়টি নিশ্চিত করেছে সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি।
গত বছরের জানুয়ারিতে বিশ্ব ফুটবলের প্রথম সুপারস্টার হিসেবে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে খেলতে যান ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এরপর সেখানে দর্শকদের আচরণে বহুবারই বিরক্ত হয়েছেন তিনি। গত রবিবার আল শাবাবের বিপক্ষে ম্যাচেও এমন এক ঘটনার সাক্ষী হন সিআর সেভেন। এদিন শাবাবের এক দল সমর্থক ‘মেসি মেসি’ শব্দে আওয়াজ তুলে। যার এক পর্যায়ে তাদের দিকে তাকিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনাল্ডো। আর মুহূর্তেই সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। তাতেই বিপদে পড়েন সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড।
এরপরই অবশ্য সেই ঘটনার বিষয়ে রোনাল্ডোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। তখন রোনাল্ডো জানান, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। আর সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা রয়েছে।

×