ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

ফেলিক্সের গোলে বার্সিলোনার স্বস্তির জয়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৭, ৫ ডিসেম্বর ২০২৩

ফেলিক্সের গোলে বার্সিলোনার স্বস্তির জয়

বার্সিলোনার জোয়াও ফেলিক্স

পর্তুগালের তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার জোয়াও ফেলিক্সের একমাত্র গোলে স্প্যানিশ লা লিগায় স্বস্তির জয় পেয়েছে বার্সিলোনা। অর্থাৎ রবিবার রাতে ঘরের মাঠ ন্যুক্যাম্পে সফরকারী অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ১৫ ম্যাচে বার্সার ভান্ডারে জমা ৩৪ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেছে অ্যাটলেটিকো। ৩৮ পয়েন্ট নিয়ে সবার উপরে রিয়াল মাদ্রিদ।
ফেলিক্স অনেকটা ঘরের শত্রুর মতো অ্যাটলেটিকোকে হারিয়েছেন! এই ক্লাব থেকেই তিনি বার্সার হয়ে ধারে খেলতে এসেছেন। আর তার গোলেই হেরে গেছে সাবেক ক্লাব অ্যাটলেটিকো। ম্যাচের ২৮ মিনিটে রাফিনহার সহযোগিতায় জয়সূচক গোলটি করেন ফেলিক্স। ম্যাচটির আগে অ্যাটলেটিকোর কয়েকজন খেলোয়াড় ফেলিক্সের সমালোচনা করেছেন। বার্সা কোচ জাভি হার্নান্দেজ অবশ্য তাদের সমালোচনাকে অনুপ্রেরণা হিসেবে দেখার জন্য ফেলিক্সের প্রতি আহ্বান জানিয়েছিলেন। আর সেটাই কাজে লেগেছে। এ প্রসঙ্গে বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাউজো বলেন, ফেলিক্স জানিয়েছেন তিনি শান্ত আছেন। এটা তার জন্য শুধু আরও একটি ম্যাচ। যেখানে তিনি নিজেকে প্রমাণ করতে চেয়েছেন।

গোল করতে চেয়েছেন, সতীর্থদের অ্যাসিস্ট করতে চেয়েছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সে খুবই খুশি। আরাউজো আরও জানিয়েছেন, কোচ জাভি হার্নান্দেজের পাশাপাশি পুরো দলের নিজেদের ওপর আস্থা আছে। যদিও সাম্প্রতিক  সময়ে নিজেদের খুব একটা মেলে ধরতে পারছে না কাতালানরা। এ প্রসঙ্গে আরাউজো বলেন, আমরা নিজেদের দল সম্পর্কে জানি। কোচের সঙ্গে আমরা অনেক কাজ করেছি। কাক্সিক্ষত ফলাফল না এলেও  চ্যাম্পিয়ন্স লিগে আমরা ভালো করেছি। এ ম্যাচে আমাদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস ছিল।
২০০৬ সালের পর থেকে লা লিগার অ্যাওয়ে ম্যাচে অ্যাটলেটিকো বর্তমান চ্যাম্পিয়ন বার্সিলোনার বিরুদ্ধে জিততে পারেনি। এ নিয়ে টানা ১৮ ম্যাচে বার্সার বিরুদ্ধে জয়বিহীন আছে কোচ দিয়াগো সিমিওনের দল। অক্টোবরের শেষে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর থেকে বার্সিলোনা ফর্ম ও আত্মবিশ্বাস নিয়ে খুব একটা স্বস্তিতে নেই। রিয়াল সোসিয়েডাড ও আলাভেসের বিরুদ্ধে তারা ভালো খেলেও কষ্টার্জিত জয় পেয়েছে। ইউরোপে শাখতার ডোনেস্কের কাছে হেরেছে, রায়ো ভায়োকানোর সঙ্গে ড্র করেছে। এ সপ্তাহের শুরুতে পোর্তোর বিরুদ্ধে জেতার পর বার্সিলোনা স্বরূপে ফিরেছে বলে মন্তব্য করেছেন জাভি। ওই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত হয় তাদের। 
অ্যাটলেটিকোর বিরুদ্ধে বার্সিলোনার শুরুটা দুর্দান্ত হয়। এ ধারাবাহিকতায় গোল করেন ফেলিক্স। সফরকারী ক্ষুব্ধ সমর্থকদের সামনে গিয়ে ফেলিক্স গোল উদযাপন করেন। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড ২০১৯ সালে ১২৬ মিলিয়ন ইউরোর রেকর্ড চুক্তিতে অ্যাটলেটিকোতে যোগ দিয়েছিলেন।

×