ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বিশ্বকাপের শেষ ষোলোয় খেলবে কারা, দেখে নিন এক নজর

প্রকাশিত: ১২:৪৮, ৩ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৩:১৪, ৩ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপের শেষ ষোলোয় খেলবে কারা, দেখে নিন এক নজর

নেদারল্যান্ডস ফুটবল দলের অনুশীলন। ছবি: ইন্টারনেট থেকে

আজ থেকেই শুরু হবে শেষ ষোলোর খেলা। গ্রুপ এ-র শীর্ষে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে নেদারল্যান্ডস। এদিকে গ্রুপ বি থেকে দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে উঠেছে যথাক্রমে ইংল্যান্ড ও আমেরিকা। আজ শনিবার রাত সাড়ে আটটায় মুখোমুখি হবে এই দুই দল।

গ্রুপ সি-র শীর্ষে শেষ করেছে আর্জেন্টিনা। গ্রুপ ডি-তে দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। আজ এই দুই দল গভীর রাত সাড়ে ১২টা মুখোমুখি হবে। 

গ্রুপ ডি-র শীর্ষে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে ফ্রান্স।  গ্রুপ সি-র দ্বিতীয় স্থানে থেকে প্রি কোয়ার্টের টিকিট কেটেছে পোল্যান্ড। ৪ ডিসেম্বর রাত সাড়ে আটটায় মুখোমুখি হবে ফ্রান্স এবং পোল্যান্ড।

গ্রুপ বি থেকে প্রথম হয়ে পরের রাউন্ডে উঠেছে ইংল্যান্ড। গ্রুপ এ-র দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে সেনেগাল। রবিবার গভীর রাত সাড়ে ১২টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও সেনেগাল।

গ্রুপ ই থেকে প্রথম স্থানে থেকে শেষ ষোলোয় উঠেছে জাপান। গ্রুপ এফ থেকে দ্বিতীয় স্থানে শেষ করেছে ক্রোয়েশিয়া। এই দুই দল ৫ ডিসেম্বর সোমবার রাত সাড়ে আটটার সময় মুখোমুখি হবে। 

গ্রুপ জি থেকে শীর্ষ স্থান থেকে প্রি কোয়ার্টারে জায়গা করে নিয়েছে ব্রাজিল। গ্রুপ এইচ থেকে দক্ষিণ কোরিয়া দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় গেছে। এই দুই দল সোমবার গভীর রাত সাড়ে ১২টায় মুখোমুখি হবে।

গ্রুপ এফ থেকে প্রথম হয়ে পরের রাউন্ডে গিয়েছে মরক্কো। গ্রুপ ই থেকে দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় উঠেছে স্পেন।  ৬ ডিসেম্বর মঙ্গলবার রাত সাড়ে আটটায় মরক্কো এবং স্পেন মুখোমুখি হবে।

গ্রুপ এইচ-এর শীর্ষে শেষ করেছে পর্তুগাল। গ্রুপ জি থেকে দ্বিতীয় স্থানে দ্বিতীয় স্থানে শেষ করেছে সুইজারল্যান্ড। মঙ্গলবার গভীর রাত সাড়ে ১২টায় মুখোমুখি হবে পর্তুগাল ও সুইজারল্যান্ড।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসআর

monarchmart
monarchmart