ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

জয়ের জন্য আফগানিস্তানের দরকার ১৮২ রান 

প্রকাশিত: ২২:৪২, ২০ জুন ২০২৪

জয়ের জন্য আফগানিস্তানের দরকার ১৮২ রান 

সূর্য কুমারের ঝড়ো ব্যাটিং।

ব্রিজটাউনের কেনসিংটন ওভালের স্পোর্টিং উইকেট কিছুটা স্পিন নির্ভর হলেও ব্যাটারদের স্বর্গরাজ্য বলা যায়। এই মাঠে প্রথমে ব্যাট করা দলই সবচেয়ে বেশি সুবিধা পায়। সে কারণেই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাট করতে নেমে শুরুতেই রোহিতের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছিল ভারতীয়রা। কিন্তু মিডল অর্ডারে সূর্যকুমারের দুর্দান্ত ব্যাটিংয়ে সে শঙ্কা কাটিয়ে আফগানিস্তানের সামনে ১৮২ রানের লক্ষ্য দিলো ভারত। ২৮ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন সূর্যকুমার।

৮ রান করে রোহিত শর্মা আউট হয়ে গেলেও বিরাট কোহলি এবং রিশাভ পান্ত মিলে আফগান বোলিংয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন। ২৪ বলে ২৪ রান করে আউট হন কোহলি। ১১ বলে ২০ রান করেন রিশাভ পান্ত।

২৮ বলে ৫৩ রান করে সূর্যকুমার যাদবই ভারতের ত্রাণকর্তায় পরিণত হন। ৫টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ৭ বলে ১০ রান করে আউট হন শিবাম দুবে।

শেষ দিকে হার্দিক পান্ডিয়া ২৪ বলে ২ ছক্কায় ৩২ রান করলে ভারতের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ওঠে। ৬ বল ১২ রান করেন অক্ষর প্যাটেল। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে ভারত। আফগানদের হয়ে ৩টি করে উইকেট নেন ফজলহক ফারুকি এবং রশিদ খান। একটি নেন নাভিন উল হক।

এম হাসান

×