ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

মুস্তাফিজ সিরিয়াস কোথায়? শান্তর মন্তব্য

প্রকাশিত: ১৫:০৮, ১৬ এপ্রিল ২০২৪

মুস্তাফিজ সিরিয়াস কোথায়? শান্তর মন্তব্য

আইপিএলে মুস্তাফিজুর রহমান

মুখে মুখে এখন জনপ্রিয় মুস্তাফিজ। আইপিএলে তার আলো ছড়িয়ে যাচ্ছেন তিনি। হাতের জাদুতে শিকার করছে বিপরীত দলকে।  

চেন্নাই সুপার কিংসের হয়ে এবারের আসরে ৫ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন টাইগার এই পেসার। বিশেষ করে চেন্নাইয়ের হোমভেন্যুতে বল হাতে প্রায় অপ্রতিরোধ্য মুস্তাফিজ। ১০ উইকেটের মাঝে ৮ উইকেটই নিয়েছেন সেখানে। 

এখন পর্যন্ত এবারের আইপিএলে সবচেয়ে বেশি ডট বল দিয়েছেন তিনিই। স্বাভাবিকভাবেই ফিজকে নিয়ে আলোচনাও চলছে ব্যাপক আকারে। তবে সম্প্রতি আলোচনা উঠেছে আইপিএল এলেই বেশি সিরিয়াস হয়ে খেলেন মুস্তাফিজ। দেশের হয়ে মুস্তাফিজের সাম্প্রতিক ফর্মটা খুব একটা সুবিধার নয়। সাধারণ ক্রিকেট ভক্তদের পক্ষ থেকে তাই অভিযোগ এসেছে, মুস্তাফিজের মনোযোগ আইপিএল কেন্দ্রিক। 

এ বিষয়টি মানতে নারাজ জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টাইগার ক্যাপ্টেনের বক্তব্য, দেশের হয়েই বরং সিরিয়াস বেশি থাকেন ফিজ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এক বাণিজ্যিক কাজে উপস্থিত হয়েছিলেন অধিনায়ক শান্ত। সেই অনুষ্ঠানে মুস্তাফিজকে নিয়ে শান্ত বলেন, 'আমি যেটা বলতে চাই, যখন মুস্তাফিজ বাংলাদেশের হয়ে খেলে তখন ওর আগ্রহটা আরও বেশি থাকে। ওটা তো বাইরে একটা লিগ খেলছে। অবশ্যই ওখানে ওর কমিটমেন্ট আছে। তার কমিটমেন্ট ওখানে সে শো করে (দেখায়)। ও যখন বাংলাদেশ দলের হয়ে খেলে, প্রত্যেকটা বল যখন ও করে, তখন চিন্তা করে যে দেশের বা দলের কীভাবে উপকার হয়।'

মুস্তাফিজ দেশের হয়ে খেলা হালকাভাবে নেন না দাবি করে শান্ত বলেন, 'এই জিনিসটা অনেকেই বলছে বা মনে করে। তবে আমি পরিষ্কারভাবে বলতে চাই, কয়েকটা ম্যাচ আমি কাছ থেকে দেখলাম যখন ক্যাপ্টেনসি করলাম, ও প্রত্যেকটা বল অনেক গুরুত্ব দিয়ে করে এবং কীভাবে ওর দলের উপকার হবে সেটা চিন্তা করেই করে। কমিটমেন্টে কোনও ঘাটতি নেই... যে বাংলাদেশ দলে আমি একটু রিলেক্সভাবে খেলছি।'

শিলা 

×