ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সনি’র অত্যাধুনিক প্রযুক্তির ক্যামেরা থাকবে টেকনো ক্যামন ৩০ সিরিজে

প্রকাশিত: ১৯:০১, ২৩ মে ২০২৪

সনি’র অত্যাধুনিক প্রযুক্তির ক্যামেরা থাকবে টেকনো ক্যামন ৩০ সিরিজে

টেকনো ক্যামন ৩০ সিরিজ

উদ্ভাবনী প্রযুক্তি ব্র্যান্ড টেকনো তরুণ ব্যবহারকারীদের আবেগ ও প্রয়োজনকে প্রাধান্য দিয়ে গবেষণা ও উদ্ভাবনে বিনিয়োগ করছে। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করবে এমন ফিচার নিয়ে আসার লক্ষ্যে টেকনো সম্প্রতি শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র সাথে কোলাবোরেশন করেছে। এই কোলাবোরেশন এর ফলে টেকনো ক্যামন ৩০ সিরিজে পাওয়া যাবে ইন্ডাস্ট্রি সেরা ক্যামেরা সেটআপ এবং ইমেজিং ফিচার। পাশাপাশি টেকনো ব্যবহারকারীরা প্রথমবারের মতো আকর্ষণীয় সব নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবেন। 

ক্যামন ৩০ সিরিজে থাকবে সনি’র অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত ক্যামেরা, যার সাহায্যে স্মার্টফোন প্রেমীরা নিজেদের ফটোগ্রাফি অভিজ্ঞতায় যোগ করতে পারবেন নতুন মাত্রা। 

ক্যামন সিরিজের ইতিহাসে এই প্রথমবারের মতো ক্যামন ৩০ সিরিজে থাকছে ডুয়াল চিপ সুবিধা। ক্যামন ৩০ সিরিজে রয়েছে ইন্ডিপেন্ডেন্ট (স্বতন্ত্র) ইমেজিং চিপ সহ এই ব্রান্ডের প্রথম ইমেজিং সিস্টেম -- পোলারএইস ইমেজিং সিস্টেম। সনি’র সহযোগিতায় এ আই ভিত্তিক উন্নত ইমেজিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন দুর্দান্ত সব ভিডিওগ্রাফি ফিচার।   

সনি ইমেজিং চিপে রয়েছে ইন্ডাস্ট্রির প্রথম ফোরকে (4k) ৩০এফপিএস ফুল-সিন এআই-এনআর এইচডিআর ভিডিও। এই প্রযুক্তি দিয়ে ক্যামন ব্যবহারকারীরা খুব সহজেই প্রো-লেভেল ভিডিও শট করতে পারবেন। এছাড়া, ক্যামন ৩০ সিরিজে থাকবে সনি আইএমএক্স৮৯০ ৫০ মেগাপিক্সেল ওআইএস মেইন ক্যামেরা সহ চারটি ৫০ মেগাপিক্সেল লেন্স। এই অত্যাধুনিক ফিচার দিয়ে ব্যবহারকারীরা ফটোগ্রাফির বর্ণিল দুনিয়া আবিষ্কার করার পাশাপাশি ব্যতিক্রমী ইমেজিং পারফরম্যান্স উপভোগ করতে পারবেন। সনি আইএমএক্স৮৯০ দ্বারা চালিত এই সেটআপে আরও আছে ইন্ডাস্ট্রির প্রথম বিল্ট-ইন এআইজিসি পোর্ট্রেট ফাংশন, যার সক্ষমতার ওপর ভর করে তরুণ ব্যবহারকারীরা তাদের জীবনের প্রতিটি প্রাণবন্ত মুহূর্ত ক্যাপচার এবং নিজেদের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পাবেন।   

সনি’র সাথে টেকনো’র কোলাবোরেশন এর কারণে স্মার্টফোন ব্যবহারকারীরা মনোমুগ্ধকর এক অভিজ্ঞতা পাবেন বলে আশা করা যায়। এছাড়া, ক্যামন সিরিজের ব্যবহারকারীদের জন্য আরও কী কী আকর্ষণ রয়েছে সেটি জানতে হলে আর কিছুদিন অপেক্ষা করতে হবে। তবে এটা নিশ্চিত যে, ব্যবহারকারীরা এমন কিছু দেখবেন যা এর আগে কেউ কখনো দেখেনি। টেকনো বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, খুব শীঘ্রই বাংলাদেশের বাজারে লঞ্চ হবে বহুল প্রতীক্ষিত ক্যামন ৩০ সিরিজ। 

 

আরএস/

×