ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

হাওর পাড়ের মানুষ পিছিয়ে থাকবে না 

প্রকাশিত: ২০:১৩, ২০ মার্চ ২০২৩

হাওর পাড়ের মানুষ পিছিয়ে থাকবে না 

টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর পাড়ের মানুষের জীবনের মানোন্নয়নের যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। হাওরের বিচ্ছিন্ন ইউনিয়নগুলো আজ সংযুক্ত। যেখানে আগে কোনো রাস্তাই ছিল না, সেখানে যাতায়াত ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। হাওর পাড়ের মানুষ আর পিছিয়ে থাকবে না।

সোমবার (২০ মার্চ) নেত্রকোণার হাওর বিস্তৃত খালিয়াজুরী উপজেলার ধনু নদীতে ফেরি চলাচল উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি। প্রথম যাত্রী হিসেবে টিকিট কিনে ফেরিতে উঠে মন্ত্রী বলেন, খালিয়াজুরীতে ফেরি উদ্বোধনের মধ্য দিয়ে দেশের যোগাযোগ ব্যবস্থায় নতুন মাইলফলক সৃষ্টি হলো।

তিনি আরো বলেন, দেশের হাওর অঞ্চল ধান ও মৎস্য সম্পদের অফুরন্ত ভান্ডার। এখানকার উৎপাদিত ধান ও মাছ দেশের প্রায় ২৫ শতাংশ চাহিদা পূরণ করে। এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ধনু নদীতে একটি ফেরিঘাট, যেটি আজ বাস্তবায়িত হলো। এই ফেরি চালু হওয়ায় কৃষকরা যেমন লাভবান হবেন তেমনি হাওরের যেকোনো অঞ্চল থেকে সহজেই গাড়ি নিয়ে জেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়া যাবে।

মোস্তাফা জব্বার বলেন, আমার হাওরের রাস্তাঘাটের পাশাপাশি প্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন এনেছি। হাওরের প্রতিটি কোণা শতভাগ নেটওয়ার্কের আওতায় এনেছি। এখন হাওরের বাসিন্দারা যেকোনো প্রান্ত থেকে মোবাইলে কথা বলতে পারেন, উচ্চগতির ইন্টারনেট সুবিধা নিয়ে আবহাওয়াসহ সবকিছুর খোঁজ রাখতে পারেন।

টেলিযোগাযোগমন্ত্রী আরো বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে স্মার্ট বাংলাদেশ তৈরি করছি। একই সঙ্গে হাওর অঞ্চলকেও স্মার্ট হিসেবে গড়ে তুলবো। এ সময় উপস্থিত ছিলেন- নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী শাহরিয়ার শরিফ খান, খালিয়াজুরী সার্কেলের এএসপি রবিউল আলম প্রমুখ।

এমএস

×