ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

উদ্ভাবনী সমাধান নিয়ে কাজ করতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান

প্রকাশিত: ১৪:৩২, ১৯ মার্চ ২০২৩

উদ্ভাবনী সমাধান নিয়ে কাজ করতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান

জুনাইদ আহমেদ পলক।

নতুন নতুন উদ্ভাবনী সমাধান নিয়ে কাজ করতে উদ্ভাবক, উদ্যোক্তা ও স্টার্টআপদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

রবিবার (১৯ মার্চ) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের উদ্যোক্তা সংস্কৃতির ইকোসিস্টেম তৈরিতে  ‘সংকল্প ঢাকা সম্মেলন’এর উদ্বোধানী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মুনাফার দিকে না তাকিয়ে এমন কিছু উদ্ভাবন করা উচিত যা অর্থনীতি ও পরিবেশের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে। সবাই মিলে এমন এক অন্তর্ভূক্তিমূলক সমাজ ও দেশ গড়তে হবে, যার মাধ্যমে অংশগ্রহণ ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।  


প্রতিমন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে আমাদের মূল লক্ষ্য তরুণদের জন্য কাজের ক্ষেত্র তৈরি করা। উদ্ভাবন, উদ্যোক্তা ও স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে দেশে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ৩০০টি স্কুল অব ফিউচার প্রতিষ্ঠা করা হয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে বিজনেস ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে এবং এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের অথবা কাছাকাছি এলাকাতে ১২টি নলেজ পার্ক প্রতিষ্ঠা করা হবে বলেও জানান তিনি।


অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত গুরুজিৎ সিং, ইন্টেলক্যাপ এর ব্যবস্থাপনা পরিচালক জয়েস ভাটিয়া, এবিএফআরএল সিএসও নরেশ তাইগি, ইউসিবিএল ম্যানেজিং ডিরেক্টর মো: আরিফ কাদরী, এসবিকে এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, স্টার্টআপ বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ইন্টেলক্যাপ পরিচালক ভিঙ্কেট কোটামারাজু। 

এমএম

×